আপনি পড়ছেন

ম্যাচজুড়ে আধিপত্য দেখাল সৌদি আরব। প্রথম ম্যাচে জয়ের আত্মবিশ্বাসকে কাজে লাগিয়ে পোল্যান্ডের বিপক্ষেও উপহার দিলো উজ্জীবিত ফুটবল। তবে সুযোগ কাজে লাগাতে না পারায় লক্ষ্যভেদ করতে পারেনি আরব উপদ্বীপের দেশটি। উল্টো পিছিয়ে পড়ে হার্ভে রেনার্ডের শিষ্যরা। অল্প সময়ের ব্যবধানে পেনাল্টি মিসের পর দ্বিতীয়ার্ধের হতাশায় আর ম্যাচে ফেরা হয়নি সৌদি আরবের। ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে পোলিশরা।

saudi arabia lost the second matchপোল্যান্ডের প্রথম জয়, অপেক্ষা বাড়ল সৌদি আরবের

এই পরাজয়ে শেষ ষোলতে উঠার অপেক্ষা বাড়ল সৌদি আরবের। নিজেদের প্রথম ম্যাচে গত ২২ নভেম্বর আর্জেন্টিনাকে ২-১ গোলে পরাজিত করে দ্য গ্রিন ফর‌্যালকনরা। গ্রুপ পর্বের বাধা অতিক্রম করতে চাইলে এখন শেষ ম্যাচে জিতেতেই হবে সৌদি আরবকে।

ম্যাচে বল দখল এবং আক্রমণে এগিয়ে ছিল সৌদি আরব। ৬৪ শতাংশ বল দখলে নিয়ে তাদের নেওয়া ১৬ শটের মধ্যে পাঁচটি লক্ষ্যে ছিল। বিপরীতে নয় শটের মধ্যে তিনটি লক্ষ্যে রাখতে সক্ষম হয়েছে লেভানডফস্কি বাহিনী। আগামী ১ ডিসেম্বর আর্জেন্টিনার বিপক্ষে মাঠে নামবে পোল্যান্ড।

প্রথমার্ধ শেষ হওয়ার ছয় মিনিট আগে প্রথম গোলটি আদায় করে নেয় পোল্যান্ড। এ সময় পাল্টা আক্রমণে সৌদি আরবের ডি বক্সের সামনে সতীর্থের কাছ থেকে বল পান পিওতর জিয়েলিনস্কি। কাল বিলম্ব না করে সজোরে শট করেন প্রতিপক্ষের পোস্টে। ঠেকাতে পারেননি মোহাম্মদ আল ওয়াইস। পোল্যান্ডের হয়ে ৮২ মিনিটে দ্বিতীয় গোলটি করেন বার্সেলোনা তারকা লেভানডফস্কি।

৪৩ মিনিটে পেনাল্টি পায় সৌদি আরব। হতাশ করেন আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচের জয়ের নায়ক সালেম আল দাওসারি। এই লেফট উইঙ্গারের নেওয়া শট ঠেকিয়ে দেন পোলিশ গোলরক্ষক ওজসিয়েচ সেজেসনি। এরপরও গোল করার সযোগ ছিল মোহাম্মদ আল বুরাইকের সামনে। তার নেওয়া শটও কর্নারের বিনিময়ে ফিরিয়ে দেন সেজেসনি।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর