আপনি পড়ছেন

কাতারের মাটিতে চলমান ফুটবল বিশ্বকাপে নিজেদের ইতিহাসের সবচেয়ে সেরা সময় পার করছে সৌদি আরব। দুর্দান্ত এক জয়ে টুর্নামেন্ট শুরু করেছে দ্য গ্রিন ফ্যালকাওরা। এমন পরিস্থিতিতে অনুমিতভাবেই সবচেয়ে বেশি খুশি দেশটির দর্শকরা। তবে দুঃখজনক হলেও সত্য যে, প্রিয় দলের খেলা উপভোগ করতে পারছেন না সৌদি আরবের দর্শকরা।

saudi arabia qatar world cupনিজেদের প্রথম ম্যাচে আর্জেন্টিনাকে ২-১ গোলে হারিয়েছে সৌদি আরব

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে গত ২২ নভেম্বর আর্জেন্টিনাকে ২-১ গোলে পরাজিত করে সৌদি আরব। সে ম্যাচটি টিভি সেটের সামনে বসে দেখার সৌভাগ্য হয়নি আরব উপদ্বীপের দেশটির দের্শকদের। কারণ দেশটিতে এবারের বিশ্বকাপের কোনো ম্যাচই সম্প্রচার করা হচ্ছে না। এক প্রতিবেদনে এমনটাই জানিয়েছে জনপ্রিয় প্রচারমাধ্যম এএফপি।

প্রতিবেদনে বলা হয়েছে, সৌদি আরবে এবারের ফুটবল বিশ্বকাপের সম্প্রচার সত্ত্বের দায়িত্ব পেয়েছে টড টিভি। যা কাতারি সম্প্রচারকারী প্রতিষ্ঠান বেইন মিডিয়া গ্রুপের মালিকানাধীন। বিশ্বকাপের ম্যাচ সম্প্রচার না করার কোনো কারণ ব্যাখ্যা করেনি বেইন মিডিয়া।

জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে ২০ নভেম্বর পর্দা উঠেছে এবারের বিশ্বকাপের। প্রতিবেদনে বলা হয়েছে, উদ্বোধনী অনুষ্ঠানের পর থেকেই সৌদিতে বিশ্বকাপ সম্প্রচার বন্ধ করা হয়েছে। বিষয়টি নিয়ে এক বিবৃতিতে বেইন মিডিয়া উল্লেখ করেছে, ‘কাতার বিশ্বকাপের ম্যাচগুলো সৌদি আরবে সম্প্রচার করা হচ্ছে না। এটার সমাধান এই মুহূর্তে আমাদের পক্ষে সম্ভব নয়। এই বিষয়ে পরবর্তী তথ্য জানিয়ে দেওয়া হবে।’

যদিও সৌদি আরবের সব জায়গায় বিশ্বকাপ ম্যাচ সম্প্রচারে সমস্যা হচ্ছে তা নয়। কোনো কোনো দর্শক জানিয়েছেন, উদ্বোধনী অনুষ্ঠান ‍শুরুর এক ঘণ্টার মধ্যে সম্প্রচারে সমস্যা দেখা দেয়। খুব কম সময়ের জন্য বিশ্বকাপ ম্যাচ উপভোগ করতে পেরেছেন তারা। ১০ থেকে ১৫ মিনিট পর পর সম্প্রচার বন্ধ হয়ে যায়। এ অবস্থায় সম্প্রচারকারী প্রতিষ্ঠানের কাছে টাকা ফেরত চেয়েছেন অনেকেই।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর