আপনি পড়ছেন

পরাজয় দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করায় গ্রুপ পর্বের বাঁধা অতিক্রম করতে জাপানের বিপক্ষে জিততেই হতো কোস্টারিকাকে। হতাশ হতে হয়নি লুইস ফার্নান্দে সুয়ারেজের শিষ্যদের। বাঁচা মরার ম্যাচে সামুরাইদের বিপক্ষে ১-০ গোলের জয় তুলে নিয়েছে উত্তর আমেরিকার প্রতিনিধিরা।

costarica vs japanপ্রথম জয় পেল কোস্টারিকা

কোস্টারিকার কাছে হারায় রাউন্ড অব সিক্সটিনে ওঠার অপেক্ষা বেড়ে গেল জাপানের। ইউরোপের অন্যতম পরাশক্তি এবং চারবারের বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানিকে হারিয়ে বিশ্বকাপ মিশন শুরু করে দলটি। আজ জিতলেই পরের পর্বের টিকিট হাতে পেত জাপান। সেটা না হওয়ায় গ্রুপ পর্বের শেষ ম্যাচের দিকে তাকিয়ে থাকতে হচ্ছে আপাতত। যেখানে আগামী ২ ডিসেম্বর লুইস এনরিকের দল স্পেনের বিপক্ষে মাঠে নামবে জাপান।

আহমেদ বিন আলি স্টেডিয়ামে ম্যাচের প্রথমার্ধে গোলের জন্য তেমন স্পষ্ট সুযোগ তৈরি করতে পারেনি কোনো দল। বলতে গেলে নিজেদের রক্ষণভাগেই বেশি মনোযোগ দেয় জাপান এবং কোস্টারিকা। অবশ্য দ্বিতীয়ার্ধের পরিস্থিতি ভিন্ন ছিল। বিরতি থেকে ফিরেই গোলের জন্য প্রতিপক্ষ শিবিরে হানা দেয় উভয় দল। 

এই মিশনে শেষ হাসি হাসে কোস্টারিকা। নির্ধারিত সময়ের ৯ মিনিট আগে নিশানা ভেদ করেন কেইশের ফুলের। পিছিয়ে পড়ে ম্যাচের বাকি সময়ে কোস্টারিকার অর্ধে বারবার আক্রমণ করে জাপান। কিন্তু গোলরক্ষক কেইলর নাভাস এবং রক্ষণভাগের দেয়াল ভাঙতে পারেনি এশিয়ান জায়ান্টরা। প্রথম পরাজয় নিয়ে মাঠ ছেড়েছে সূর্যোদয়ের দেশ খ্যাত জাপান।

দুই ম্যাচে এক জয়ের টেবিলের তিন নম্বরে অবস্থান করছে কোস্টারিকা। সমান পয়েন্ট নিয়ে এক ধাপ ওপরে আছে জাপান। এক ম্যাচ খেলে স্পেনেরও সংগ্রহ তিন পয়েন্ট। শীর্ষে আছে একবারের চ্যাম্পিয়নরা। কোনো পয়েন্ট না পাওয়া জার্মানির অবস্থান টেবিলের তলানীতে।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর