আপনি পড়ছেন

প্রথম ম্যাচে পয়েন্ট ভাগ করায় বেলজিয়ামের বিপক্ষে জয়ের বিকল্প ছিল না মরক্কোর। কঠিন সমীকরণ সামনে রেখে বাজিমাত করেছে আফ্রিকান প্রতিনিধিরা। রবার্তো মার্টিনেজের দলকে পরাজিত করে পরের পর্বে যাওয়ার আশা টিকিয়ে রেখেছে মরক্কো। অন্যদিকে শেষ ষোল’র টিকিট কাটতে শেষ ম্যাচ পর্যন্ত অপেক্ষা করতে হবে বেলজিয়ামকে।

morocco teamপ্রথম জয় পেল মরক্কো

‘এফ’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে আজ মরক্কোর কাছে ২-০ গোলে হেরে গেছে বেলিজিয়াম। নিজেদের প্রথম ম্যাচে কানাডাকে ১-০ ব্যবধানে হারিয়ে বিশ্বকাপ মিশন শুরু করেছিল বেলজিয়াম। রাউন্ড অব সিক্সটিনের টিকিট হাতে পেতে চাইলে নিজেদের শেষ ম্যাচে ক্রোয়েশিয়ার বিপক্ষে জিততেই হবে বেলজিয়ামকে।

আল থুমামা স্টেডিয়ামে ম্যাচে বল দখলে এগিয়ে থাকলেও ম্যাচের প্রথমার্ধে তেমন স্পষ্ট কোনো সুযোগ তৈরি করতে পারেনি বেলজিয়াম। বিপরীতে কিছু সুযোগ পেলেও কাজে লাগাতে পারেনি মরক্কো। অবশ্য হাকিম জিয়াশ একবার জালে বল পাঠালেও ভিএআর দেখে তা বাতিল করে দেন রেফারি।

রক্ষণ সামলে প্রতি আক্রমণের কৌশল বেঁছে নেয় মরক্কো। সেটা কাজেও লেগেছে দারুণভাবে। বিরতির পরই দুটি গোলের দেখা পেয়েছে ওয়ালিদ রিগ্রাগুইয়ের দল। আফ্রিকানদের হয়ে একবার করে বেলজিয়ামের জালে বল পাঠান আবদেল হামেদ সাবিরি ও জাকারিয়া আবুখলাল। দুটি গোলই ছিল দেখার মতো। কিছুই করার ছিল না বেলজিয়ামের গোলরক্ষক থিবো কোর্তোয়ার।

প্রথমার্ধ গোলশূন্য থাকার পর ৭৩ মিনিটে প্রথমবারের মতো এগিয়ে ‍যায় মরক্কো। বেলজিয়ামের বাঁ পাশের কর্নার লাইনে এক খেলোয়াড় ফাউলের শিকার হলে ফ্রি কিক পায় মরক্কো। দর্শনীয় শটে কোর্তোয়াকে পরাস্ত করেন সাবিরি। অতিরিক্ত সময়ের দ্বিতীয় মিনিটে বেলজিয়ামের জালে শেষ পেরেক ঠুঁকে দেয় মরক্কো। ডি বক্সের ডানদিকে সতীর্থের বাড়ানো বলকে এক ছোঁয়ায় জালে পাঠান আবুখলাল। উল্লাসে ফেঁটে পড়ে গোটা স্টেডিয়াম। তাতে মলিন ছিল বেলজিয়াম শিবির।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর