আপনি পড়ছেন

যুক্তরাষ্ট্র দেশটিকে ভালোবাসেন লিওনেল মেসি। অবকাশ যাপনে মার্কিন মুল্লুকই তার পছন্দের শীর্ষে। আর্জেন্টিনা অধিনায়ক দুই বছর আগেও ইঙ্গিত দিয়েছিলেন তল্পিতল্পা গুছিয়ে এখানে পাড়ি জমানোর। মার্কিন ঘরোয়া ফুটবলে খেলার সম্ভাবনাও একেবারে উড়িয়ে দেননি তিনি।

lionel messi psg 2লিওনেল মেসি

গুঞ্জনের পালে হাওয়া লাগে কয়েক সপ্তাহ আগে। ব্রিটিশ সংবাদমাধ্যম ‘দ্য অ্যাথলেটিক’ তাদের প্রতিবেদনে দাবি করে, প্যারিস সেন্ট জার্মেইর (পিএসজি) সঙ্গে চুক্তি শেষে ইন্টার মিয়ামিতে যোগ দেবেন মেসি। যদিও ব্রিটিশ ট্যাবলয়েট সংবাদমাধ্যম ‘দ্য টাইমস’ বলছে অন্য কথা।

গত কয়েক বছরে বড় মাপের ফুটবলারদের জন্য অবসরের মঞ্চ হয়ে উঠেছে মার্কিন ফুটবল। ‘দ্য টাইমে’র প্রতিবেদনে বলা হয় মেজর লিগ সকারে যোগ দিতে পারেন মেসির দুই বন্ধু লুইস সুয়ারেজ ও সেস্ক ফ্যাব্রিগাস। যা পিএসজি সুপারস্টারের দলবদল প্রভাবিত করতে পারে।

কিন্তু বিপত্তি আছে এখানে। মেসিকে ছাড়তে চাইছে না পিএসজি। তার সঙ্গে চুক্তি নবায়নের ইচ্ছা ফরাসি ক্লাবটির। আগামী বছরের ৩০ জুন পর্যন্ত মেসির সঙ্গে চুক্তি আছে তাদের। স্প্যানিশ ক্রীড়া দৈনিক ‘মার্কা’র মতে, মেসিকে এরইমধ্যে চুক্তি নবায়নের প্রস্তাব দিয়েছে পিএসজি।

পিএসজির সাবেক ফুটবলার ডেভিড বেকহ্যাম। এই মুহূর্তে কাতারে আছেন তিনি। চলমান বিশ্বকাপের শুভেচ্ছাদূত হিসেবে কাজ করছেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক। ক্যারিয়ারের শেষলগ্নে পিএসজিতে খেলেছিলেন তিনি। ক্লাব কর্মকর্তা ও নীতি নির্ধারকদের সঙ্গে সরাসরি সম্পর্ক বেকহ্যামের।

lionel messi psg 10মেসিকে ছাড়তে চাইছে না পিএসজি

কিংবদন্তি এই তারকা খুব চেষ্টা চালিয়ে যাচ্ছেন মেসিকে ইন্টার মিয়ামিতে নিয়ে আসতে। সেটি হলে মোটা অংকের কমিশন পাবেন তিনি। মার্কিন ও ফরাসি ক্লাব, দুই পক্ষের সঙ্গেই নিয়মিত কথা হচ্ছে ইংল্যান্ডের সাবেক অধিনায়কের। পিএসজি সভাপতি নাসের আল-খেলাইফির সঙ্গেও উষ্ণ সম্পর্ক রয়েছে তার। যা প্রভাব ফেলতে পারে মেসির দলবদলে।

শুধু তাই নয়, মেসির পৃষ্ঠপোষক অ্যাডিডাসের সঙ্গেও বেকহ্যামের সম্পর্ক দারুণ। সার্বিক দিক বিবেচনায় নিলে মেসির মার্কিন ফুটবলে যাওয়ার সম্ভাবনা প্রবল। যদি মেসি চান ও পিএসজি সহযোগিতা করে তবেই সম্ভব সম্ভাব্য এই দলবদল। সে যাই হোক, বিশ্বকাপের পরই জানা যাবে মেসির ভবিষ্যৎ।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর