আপনি পড়ছেন

প্রতিপক্ষ দলে লিওনেল মেসির মতো খেলোয়াড় থাকলে যে কোনো গোলকিপারের ঘুম হারাম হবে এটাই স্বাভাবিক। অবশ্য চিরাচারিত এই রীতি থেকে কিছুটা ব্যতিক্রম ভয়চেখ স্ট্যাসনি। আর্জেন্টিনার অধিনায়ক এবং অন্যতম সেরা ফরওয়ার্ডকে দেখে ভয় পাচ্ছেন না পোল্যান্ডের পোস্টের নিচের এই ভরসা। উল্টো মেসিকে আটকে দেওয়ার হুমকি দিয়ে রাখলেন তিনি।

messi wojciech szczesny 1
লিওনেল মেসি

চলমান কাতার বিশ্বকাপে ‘সি’ গ্রুপে নিজেদের তৃতীয় ম্যাচে পোল্যান্ডের প্রতিপক্ষ আর্জেন্টিনা। দুটি করে ম্যাচ শেষে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে রবার্তো লেভানডফস্কির অ্যান্ড কোং। তাদের সংগ্রহ চার পয়েন্ট। এক পয়েন্ট কম নিয়ে দুই নম্বরে আছে আর্জেন্টিনা। উভয় দলের সামনেই এখন রাউন্ড অব সিক্সটিনে খেলার দারুণ সম্ভাবনা আছে।

আর্জেন্টিনার সমান পয়েন্ট নিয়ে তিন নম্বরে আছে সৌদি আরব। আর্জেন্টিনার এবং পোল্যান্ডের মধ্যকার শেষ ম্যাচটা সমর্থকদের বাড়তি আগ্রহের কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে। হারলেই গ্রুপ পর্ব থেকে ছিটকে যাবে লা আলবিসেলেস্তেরা। 

ক্লাব পর্যায়ে মেসির কাছে অনেক দুর্ভোগ পোহাতে হয়েছে জুভেন্টাস তারকা স্ট্যাসনিকে। সাতবারের ব্যালন ডি’অর জয়ী বার্সেলোনায় থাকার সময় ইউরোপ সেরা প্রতিযোগিতায় একাধিকবার মেসির কাছে গোল হজম করেছেন ৩২ বছল বয়সী গোলকিপার। সক্ষমতা জানেন বলেই পিএসজি তারকাকে নিয়ে আছেন বেশ সতর্ক অবস্থানে। সেই সাথে মেসির সকল পরিকল্পনা ভেস্তে দেওয়ার ছক কষছেন স্ট্যাসনি।

গণমাধ্যমকে স্ট্যাসনি বলেন, ‘জুভেন্টাসের গোলকিপার কোচ ক্লদিও ফিলিপ্পের সাহায্যে আমরা একটা বিষয় নিয়ে কাজ করছি। এর মাধ্যমে প্রতিপক্ষের নেওয়া পেনাল্টি শট আটকে দেওয়া সম্ভব। আগামী ম্যাচের জন্য মেসিকে নিয়ে বিশ্লেষণ করছি। কাজ করছি নিয়মিত। আর্জেন্টিনার মতো দলের বিপক্ষে খেলতে আমি মুখিয়ে আছি।’