আপনি পড়ছেন

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগ পরীক্ষার চূড়ান্ত ফল আগামী ১৪ ডিসেম্বর প্রকাশ করা হবে। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে এ কথা জানানো হয়েছে। আজ সোমবার ওই ফল প্রকাশের কথা থাকলেও অনিবার্য কারণে তারিখ পেছানো হয়েছে।

primary tea bdপ্রাথমিক শিক্ষক নিয়োগের চূড়ান্ত ফল পেছাল আরেকবার

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান জানান, আজ বিকেলে ফল প্রকাশের কথা ছিল। তবে প্রকৃত শূন্য পদ ফের যাচাই-বাছাই করার জন্য তারিখ পেছানো হয়েছে।

তিনি বলেন, শূন্য পদ যাচাই-বাছাই শেষে আগামী ১৪ ডিসেম্বর বিকেলে প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার চূড়ান্ত ফল জানানো হবে।

প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ করার জন্য ২০২০ সালে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। ওই বিজ্ঞপ্তিতে ৩২ হাজার ৫৭৭ পদে শিক্ষক নিয়োগ দেওয়ার কথা বলা হয়। তবে পরে ওই সংখ্যা বাড়ানোর উদ্যোগ নেওয়া হয়েছিল।

শিক্ষকের পদ বাড়ানো নিয়ে ২০২২ সালের মার্চে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেনের সভাপতিত্বে সচিবালয়ে বৈঠক অনুষ্ঠিত হয়। ওই সভায় পদসংখ্যা বাড়িয়ে ৪৫ হাজার সহকারী শিক্ষক নিয়োগ দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। বলা হয়েছিল, ১০ হাজারের বেশি শিক্ষকের অবসরের কারণে খালি হওয়া পদ বাড়ানোর সিদ্ধান্ত হয়েছে।

প্রাথমিক বিদ্যালয়ের ইতিহাসে সবচেয়ে বড় নিয়োগে সহকারী শিক্ষক পদে আবেদন করেছিলেন ১৩ লাখ ৯ হাজার ৪৬১ প্রার্থী। পরে প্রথম ধাপের লিখিত পরীক্ষায় ৪০ হাজার ৮৬২ জন, দ্বিতীয় ধাপের পরীক্ষা থেকে ৫৩ হাজার ৫৯৫ জন এবং তৃতীয় ধাপের পরীক্ষায় ৫৭ হাজার ৩৬৮ জন উত্তীর্ণ হন।

লিখিত ও মৌখিক পরীক্ষা তিন ধাপে নেওয়া হলেও চূড়ান্ত ফল একবারেই প্রকাশ করা হবে। আর পদ বাড়ানোর বিষয়ে যাচাই-বাছাইয়ের জন্যই দেরি হচ্ছে চূড়ান্ত ফল প্রকাশে।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর