আপনি পড়ছেন

বাংলাদেশে যেমন আর্জেন্টিনা এবং ব্রাজিল সমর্থকদের মধ্যে দা-কুমড়া সম্পর্ক, লেবাননে ব্রাজিল এবং জার্মানির সমর্থকদের মধ্যে ঠিক একই রকম শত্রুতা রয়েছে। এবারের বিশ্বকাপে জাপানের বিরুদ্ধে জার্মানির পরাজয়ে আনন্দ করায় লেবাননে একজন ব্রাজিল সমর্থককে গুলি করা হয়েছে। লেবাননের নিউজ ওয়েবসাইট বৈরুত ডটকমে এই খবর প্রকাশিত হয়েছে।

brazil jersey ব্রাজিলের জার্সি

২৩ নভেম্বর, বুধবার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে জাপানের মুখোমুখি হয়েছিল ইউরোপের শক্তিশালী দল জার্মানি। প্রথমার্ধে ১ গোলে এগিয়ে থাকলেও ম্যাচ শেষে ২-১ গোলে জাপানের কাছে পরাজিত হয় জার্মান দল। এই হতাশাজনক পরাজয়ের পর উত্তর লেবাননে জার্মান ফুটবল দলের একজন সমর্থক ব্রাজিলের সমর্থককে গুলি করেছে৷

লেবাননের দ্বিতীয় বৃহত্তম শহর ত্রিপোলি থেকে ৫ কিলোমিটার উত্তরে অবস্থিত বেদাউইতে এ ঘটনা ঘটেছে। সিসিটিভি ক্যামেরার ফুটেজে একটি ক্যাফের সামনে ফুটপাতে দুজন ব্যক্তিকে একে অপরের মুখোমুখি হতে দেখা যায়। গুলি করার পর বন্দুকধারীকে ঘটনাস্থল থেকে পালিয়ে যেতেও দেখা যায়। কী কারণে জার্মানি সমর্থক গুলি চালিয়েছে সেটি স্পষ্ট নয়। এমনকি যাকে গুলি করা হয়েছে সে কোনো আঘাত পেয়েছে কি না তাও জানা যায়নি। 

এদিকে সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীরা জানিয়েছেন, ব্রাজিলভক্তদের অতি উৎসাহী উদযাপনের কারণে ক্যাফের পৃষ্ঠপোষকদের মধ্যে একটি সশস্ত্র বিরোধের ঘটনা ঘটেছে। তবে কেউ কেউ বলছেন, ব্যক্তিগত বিরোধ থেকে এ ধরনের ঘটনা ঘটেছে।

উল্লেখ্য, ২০১৪ সালে ব্রাজিলে অনুষ্ঠিত বিশ্বকাপের সেমিফাইনালে জার্মানি, ব্রাজিলকে ৭-১ গোলে পরাজিত করার পর থেকেই দেশ দুটির সমর্থকদের মধ্যে তীব্র প্রতিদ্বন্দ্বিতা চলছে৷ লেবাননে ব্রাজিল সমর্থকরা জার্মান ফুটবল দলকে 'হিটলারের নাতি' বলে উল্লেখ করে পোস্টারও ছাপিয়েছে।  

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর