আপনি পড়ছেন

সার্বিয়ার বিপক্ষে ২-০ গোলে দারুণ জয় নিয়ে কাতার বিশ্বকাপে ‘হেক্সা’ মিশন শুরু করে ব্রাজিল। ওই ম্যাচ কেড়ে নেয় দুই বিভাগের দুই গুরুত্বপূর্ণ ফুটবলারকে। ইনজুরি নিয়ে গ্রুপপর্বের বাকি দুই ম্যাচ থেকে ছিটকে গেছেন ফরোয়ার্ড নেইমার জুনিয়র। মাঠের বাইরে তার সঙ্গী হয়েছে ডিফেন্ডার ড্যানিলো।

brazil 1সুইজারল্যান্ডকে ১-০ গোলে হারিয়েছে সেলেকাওরা

এই দুই তারকার অনুপস্থিতিতে সুইজারল্যান্ড ম্যাচের পরীক্ষাটা অনুঘটক হয়ে উঠেছিল। শেষ পর্যন্ত সুইস-বাধা পেরিয়ে গেছে ব্রাজিল। সোমবার রাতে দোহার স্টেডিয়ামে ৯৭৪-এ ইউরোপিয়ান জায়ান্টদের ১-০ গোলে হারিয়েছে সেলেকাওরা। বিশ্বকাপে সুইজারল্যান্ডের বিপক্ষে এটাই প্রথম জয় ল্যাটিন আমেরিকানদের।

ওই ম্যাচের একাদশে ছিলেন না নেইমার, ড্যানিলো। তবে দলকে অনুপ্রাণিত করতে সতীর্থদের সঙ্গে মাঠে এসেছিলেন ড্যানিলো। কিন্তু হোটেলে অলস সময় পার করেছেন নেইমার। ম্যাচে তার বদলি হিসেবে ব্রাজিল কোচ তিতে মাঠে নামান ম্যাঞ্চেস্টার ইউনাইটেড মিডফিল্ডার ফ্রেডকে।

সার্বিয়া ম্যাচে ৯টি ফাউলের শিকার হয়েছেন নেইমার। বিশ্বকাপের ইতিহাসে কোনো ম্যাচে একজন নির্দিষ্ট খেলোয়াড়ের এতোবার ফাউল হওয়ার নজির আর নেই। সেই ম্যাচে সার্বিয়ানদের দুটি কড়া ট্যাকলের শিকার হয়ে গোড়ালিতে চোট পান নেইমার। পিএসজি সুপারস্টারের ডান পা বেশ ফুলে যায়।

কার্যত টিম হোটেলেই চিকিৎসা চলছে নেইমারের। জানা যায় হোটেলে ফিজিও থেরাপির সেশন ছিল তার। এ কারণে দলের সঙ্গে মাঠে না যাওয়ার সিদ্ধান্ত নেন ৩০ বছর বয়সী এই তারকা। হোটেলে বসেই সতীর্থদের খেলা দেখেছেন তিনি। নেইমারকে সুস্থ করে তুলতে চিকিৎসকরা দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন।

ম্যাচে ব্রাজিল জিতেছে। ড্যানিলোর উপস্থিতি বুঝতে দেননি থিয়াগো সিলভা-মার্কুইনহসরা। তার পজিশনে ভালোই খেলেছেন এডার মিলিতাও। তবে নেইমারের শূন্যতা কিছুটা হলেও ফুটে উঠেছে। ব্রাজিলিয়ান সুপারস্টারের অনুপস্থিতিতে দুর্দান্ত খেলেছেন রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড ভিনিচিয়াস জুনিয়র।

দলের আক্রমণে তাকে সঙ্গ দিয়েছেন লুকাস পাকুয়েতা। ম্যাচের শুরু থেকে শেষ পর্যন্ত এই জুটি সুইজারল্যান্ড ডিফেন্ডারদের ব্যস্ত রেখেছেন। কিন্তু কোনোভাবেই ডেডলক ভাঙা যাচ্ছিল না। ম্যাচের শেষ দিকে রদ্রিগোর কাছ থেকে বল পেয়ে দারুণ এক ভলিতে সুইসদের জালে বল জড়ান ডিফেন্সিভ মিডফিল্ডার ক্যাসেমিরো।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর