আপনি পড়ছেন

চোট নিয়ে মাঠের বাইরে আছেন ফরওয়ার্ড নেইমার জুনিয়র। ইনজুরি কেড়ে নিয়েছে ডিফেন্ডার ড্যানিলোকেও। এই দুইয়ের অনুপস্থিতি একাই পুষিয়ে দিলেন ক্যাসেমিরো। গোলবার অক্ষত রাখার পাশাপাশি এই ডিফেন্সিভ মিডফিল্ডার শেষ পর্যন্ত গড়ে দিয়েছেন ম্যাচের ব্যবধান।

casemiro razil 2ক্যাসেমিরোর গোলে সুইজারল্যান্ডকে হারিয়েছে ব্রাজিল

সোমবার রাতে স্টেডিয়াম ৯৭৪-এ ‘জি’ গ্রুপের ম্যাচে ক্যাসেমিরোর একমাত্র ও জয়সূচক গোলের ওপর দাঁড়িয়ে রক্ষণাত্মক সুইজারল্যান্ডকে হারিয়েছে ব্রাজিল। ৮৩ মিনিটে দারুণ এক ভলিতে গোল করে অবধারিতভাবেই ম্যাচের নায়ক বনে গেলেন ক্যাসেমিরো। এই প্রথম বিশ্বকাপে ম্যাচ সেরা হলেন তিনি।

ব্রাজিলের জার্সিতে এটা ছিল ক্যাসেমিরোর ষষ্ঠ গোল। তবে বিশ্বকাপে পেলেন প্রথম গোলের স্বাদ। রদ্রিগোর কাছ থেকে বল পেয়ে দারুণ এক ভলিতে সুইসদের জালে বল জড়ান ক্যাসেমিরো। গোলপোস্টের নিচে অতিমানব হয়ে ওঠা ইয়ান সোমার কেবল চেয়ে দেখলেন কীভাবে বল জড়িয়ে যাচ্ছে জালে।

দুর্দান্ত এই গোলে দারুণ একটা কীর্তিও হয়ে গেল ক্যাসেমিরোর। ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের প্রথম ব্রাজিলিয়ান খেলোয়াড় হিসেবে বিশ্বকাপে গোল করলেন তিনি। পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা পয়েন্ট হারানোর যে আশঙ্কায় পড়েছিল তা উবে গেছে ক্যাসেমিরোর এই গোলে। ব্রাজিলের জার্সিতে এটা ছিল তার ৬৭তম ম্যাচ।

casemiro brazil 1ক্যাসেমিরোর গোলে বিশ্বকাপের নক আউট পর্বে ব্রাজিল

পরপর দুই জয়ে দ্বিতীয় দল হিসেবে কাতার বিশ্বকাপের নক আউট পর্বের টিকিট কাটল ব্রাজিল। প্রথম দল হিসেবে শেষ ষোলোতে জায়গা করে নিয়েছিল ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ফ্রান্স। পরের ম্যাচে ফ্রান্স ও ব্রাজিলের যাত্রায় সঙ্গী হয়েছে ক্যাসিমিরোর সাবেক সতীর্থ ক্রিশ্চিয়ানো রোনালদোর দল পর্তুগাল।

আগামী শুক্রবার গ্রুপ পর্বের তৃতীয় তথা শেষ ম্যাচে মাঠে নামবে ব্রাজিল। ম্যাচটা সেলেকাওদের জন্য শুধুই নিয়মরক্ষার। জিতলে তো বটেই, হারলেও গ্রুপ সেরা হওয়ার সুযোগ থাকবে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের। সেক্ষেত্রে সুইজারল্যান্ড যেন শেষ ম্যাচ সার্বিয়াকে বড় ব্যবধানে না হারায়।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর