আপনি পড়ছেন

প্রধান কোচ রিগোবার্ট সংয়ের সাথে বাকবিতন্ডায় জড়ানোয় শাস্তি পেতে যাচ্ছেন আন্দ্রে ওনানা, সম্প্রতি বিভিন্ন সংবাদমাধ্যমের কল্যাণে এমন খবর চাউর হয়। অবশেষে সেটাই সত্যি হলো। গোলপোস্টের নিচের বিশ্বস্ত এই মুখকে সাময়িকভাবে নিষিদ্ধ করেছে ক্যামেরুন ফুটবল ফেডারেশন।

andre onanaআন্দ্রে ওনানা

গত ২৪ নভেম্বর সুইজারল্যান্ডের কাছে হেরে বিশ্বকাপ মিশন শুরু করে ক্যামেরুন। সে ম্যাচের শুরুর একাদশে ছিলেন ওনানা। এর পরই বাধে বিপত্তি। ‘জি’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে মাঠে নামার আগে অনুশীলনে সংয়ের সাথে তর্কে জড়িয়ে পড়েন ওনানা। শোনা যায়, হেড মাস্টারের কৌশল পছন্দ হয়নি তার। এজন্য নির্ধারিত কৌশলে খেলতে রাজি হননি ওনানা।

সেই ঘটনাকে কেন্দ্র করে ২৬ বছর বয়সী গোলকিপারকে দল থেকে বের করে দেওয়ার সিদ্ধান্ত নেয় ম্যানেজম্যান্ট। এর বাস্তবায়ন হতেও বেশি সময় লাগেনি। নিজেদের দ্বিতীয় ম্যাচে গতকাল জমজমাট লড়াইয়ের পর সার্বিয়ার সাথে ৩-৩ গোলে ড্র করেছে ক্যামেরুন। সে ম্যাচে খেলোয়াড়ের তালিকায় নিয়মিত গোলকিপার ওনানার নাম দেয়নি আফ্রিকান জায়ান্টরা।

ওনানার পরিবর্তে সার্বিয়ার বিপক্ষে ম্যাচে গোলপোস্ট সামলানোর দায়িত্ব পান ডেভিস ইপাসি। ম্যাচ শেষে বিষয়টি নিয়ে সং জানান, দলের জন্য সেরা সিদ্ধান্তটাই নিয়েছেন তারা। কোচের এমন সিদ্ধান্তের সাথে ক্যামেরুন ফুটবল ফেডারেশনও একাত্বতা প্রকাশ করেছে।

এক বিবৃতিতে ফুটবল ফেডারেশন জানায়, প্রধান কোচের সিদ্ধান্তের পর গোলরক্ষক আন্দ্রে ওনানাকে শৃঙ্খলাজনিত কারণে সায়মিকভাবে নিষিদ্ধ করা হয়েছে।

নিষিদ্ধ হয়ে কার্যত বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন ওনানা। গ্রুপ পর্বে নিজেদের তৃতীয় তথা শেষ ম্যাচে আগামী ৩ ডিসেম্বর ব্রাজিলের বিপক্ষে মাঠে নামবে ক্যামেরুন। তার আগে ওনানার মতো গোলরক্ষককে হারানো নিঃসন্দেহে অনেক বড় ধাক্কা ক্যামেরুনের জন্য।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর