আপনি পড়ছেন

ইকুয়েডর এবং সেনেগালের মধ্যকার ম্যাচটা দুই দলের জন্যই গ্রুপের শেষ। যেখানে পরের পর্বে যেতে হলে জেতার বিকল্প ছিল না আফ্রিকান দলটির জন্য। অন্যদিকে ড্র করলেই চলতো ইকুয়েডরের। এই সমীকরণ মেলাতে পারেনি দলটি। তাদের পরাজিত করেছে সেনেগাল।

ecuador vs senegalদারুণ জয়ে নকআউটে সেনেগাল

মঙ্গলবার খলিফা আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে ২-১ গোলের জয় তুলে নিয়েছে সেনেগাল। এই জয়ে 'এ' গ্রুপ থেকে রাউন্ড অব সিক্সটিনে জায়গা করে নিয়েছে দলটি। তিন ম্যাচে দুই জয় পাওয়া দলটির সংগ্রহ ছয় পয়েন্ট। সাত পয়েন্ট নিয়ে নেদারল্যান্ডসও পরের পর্বে পা রাখে।

ম্যাচের প্রথমার্ধে খুব বেশি সুযোগ তৈরি করতে পারেনি ইকুয়েডর। শুরুতেই কয়েকবার প্রতিপক্ষ শিবিরে হানা দিলেও ভালো ফিনিশিংয়ের অভাবে দেয়াল ভাঙতে পারেনি সেনেগাল। অবশেষে প্রথমার্ধ শেষ হওয়ার অন্তিম মুহূর্তে এগিয়ে যায় আলিও চিজের শিষ্যরা।

প্রথমার্ধ শেষ হওয়ার এক মিনিট আগে পেনাল্টি পায় সেনেগাল। জালে বল জড়িয়ে স্পট কিকের সঠিক ব্যবহার করেন লেফট উইঙ্গার সার। পিছিয়ে থেকে বিরতিতে যায় ইকুয়েডর। ম্যাচে ফিরতে দ্বিতীয়ার্ধের শুরু থেকেই আপ্রাণ চেষ্টা চালায় ল্যাটিন আমেরিকান জায়ান্টরা। বেশকিছু আক্রমণের পর সে চেষ্টায় সফলতাও পায়।

৬৭ মিনিটে কেইসেডোর কল্যাণে সমতা টানে ইকুয়েডর। তাতে অবশ্য লাভ হয়নি। তিন মিনিট পরই দলটির সব আশায় পানি ঢেলে দেন কালিদো কোলিবালি। তিন কাঠির নিচে বল পাঠান চেলসির এই তারকা খেলোয়াড়। বাকি সময় কিছু আক্রমণ প্রতি আক্রমণ হলেও গোলের দেখা পায়নি কেউ। জয়ের হাসি নিয়ে মাঠ ছাড়ে সেনেগাল।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর