আপনি পড়ছেন

বর্তমান সময়ে বেশিরভাগ ল্যাপটপে ৮ জিবি র‌্যামের ব্যবহার হলেও জেডটিই তাদের নতুন ফোনে ১৮ জিবি র‌্যাম ও ১ টেরাবাইট স্টোরেজ ব্যবহার করেছে। বলা হচ্ছে, ল্যাপটপকে টেক্কা দেবে এই ফোন।

zte axon 40 ultraজেডটিই অ্যাক্সন ৪০ আল্ট্রা

চীনের প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান জেটটিই মঙ্গলবার বাজারে উন্মোচিত করে জেডটিই অ্যাক্সন ৪০ আল্ট্রা এরোস্পেস এডিশন।

ডিভাইসটি একটি ইন্ডিপেন্ডেন্ট সিকিউরিটি চিপ রয়েছে। এই চিপসেট সম্পর্কে তেমন কোনো তথ্য পাওয়া যায়নি। তবে এটি সম্ভবত গুগল পিক্সেল ফোনে থাকা টাইটেন এম সিরিজের সিউকিউরিটি চিপের মতোই হবে।

জেডটিই অ্যাক্সন ৪০ আল্ট্রা ফোনে রয়েছে ৬.৮১ ইঞ্চি ফুল এইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ১২০ হার্টজ। ডিসপ্লেতে আরও রয়েছে ১০০ শতাংশ ডিসিআই-পি৩ কালার গ্যামট, ১০ বিট কালার, ৪০০ পিপিআই পিক্সেল ডেনসিটি, ১,৫০০ নিট পিক ব্রাইটনেস। যার ফলে গেমাররা সুবিধা পাবেন।

কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ চিপসেটের এই ফোনে রয়েছে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের ও গুগলের ১২ ভিত্তিক মাই ওএস ১২ কাস্টম স্কিন।

ট্রিপল রিয়ার ক্যামেরার ফোনের প্রত্যেকটি সেটআপ ৬৪ মেগাপিক্সেল ক্যামেরার। অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন এবং ফুল পিক্সেল অমিনি ডাইরেকশনাল অটোফোকাসসহ ৬৪ মেগাপিক্সেল সনি আইএমএক্স৭৮৭ প্রাইমারি ক্যামেরা, একটি ওআইএসসহ ৬৪ মেগাপিক্সেল সনি আইএমএক্স৭৮৭ আল্ট্রা-ওয়াইড সেন্সর এবং ৬৪ মেগাপিক্সেল টেলিফটো পেরিস্কোপ সেন্সর।

রিয়ার ক্যামেরায় আরও থাকছে, ফ্লিকার সেন্সর, টিওএফ সেন্সর, অডিও জুম এবং অডিও রেকগনিশনের জন্য ট্রাই-মাইক্রোফোন সেটআপ। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য রয়েছে ১৬ মেগাপিক্সেল আন্ডার-ডিসপ্লে ক্যামেরা।

তাপ নিয়ন্ত্রণের জন্য থাকছে ভিসি লিকুইড কুলিং ইউনিট। পাওয়ার ব্যাকআপের জন্য ফোনটিতে আছে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি, যা ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং টেকনোলজি সাপোর্ট করে।

ফোনের বাজার মূল্য নির্ধারণ করা ৭৬৯৮ ইউয়ান, বাংলাদেশি মুদ্রায় প্রায় ১ লাখ ১০ হাজার টাকা।