আপনি পড়ছেন

বৃষ্টি বিঘ্নিত ম্যাচে নিশ্চিত পরাজয়ের মুখে ছিল ভারত। কিন্তু আর মাত্র দুইটা ওভারের জন্য শিখর ধাওয়ানের দলের বিপক্ষে জয় পাওয়া হয়নি নিউজিল্যান্ডের। ক্রিকেটের চিরশত্রু বৃষ্টির কারণে শেষ পর্যন্ত ভারত এবং নিউজিল্যান্ডের মধ্যকার তৃতীয় তথা শেষ একদিনের ম্যাচটি পরিত্যক্ত হয়েছে।

newzealand vs indiaসিরিজের শেষ ম্যাচ পরিত্যক্ত হয়েছে

শেষ ম্যাচ পরিত্যক্ত হলেও খুব বেশি লাভ হয়নি ভারতের। ১-০ ব্যবধানে পঞ্চাশ ওভারের সিরিজটি নিজেদের করে নিয়েছে কেন উইলিয়ামসনের নিউজিল্যান্ড। গত ২৫ নভেম্বর সিরিজের প্রথম ওয়ানডেতে ভারতকে ৭ উইকেটের বড় ব্যবধানে পরাজিত করে তাসমান পাড়ের প্রতিনিধিরা। এরপর বৃষ্টির কারণে দ্বিতীয় একদিনের ম্যাচও পরিত্যক্ত ঘোষণা করা হয়।

ক্রাইস্টচার্চের হেগলি ওভালে আগে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ডের বোলারদের তোপের মুখে পড়ে ভারত। ব্যাটিং বিপর্যয়ের দিনে শ্রেয়াশ আইয়ার ও ওয়াশিংটন সুন্দরের প্রতিরোধের পরও ২১৯ রানের বেশি করতে পারেনি সফরকারীরা। ১২১ রানে ৫ উইকেটে হারানো দলকে পথ দেখান এই দুজন।

৬৪ বলে পাঁচ চার এবং এক ছয়ের মারে সর্বোচ্চ ৫১ রানের ইনিংস খেলেন সুন্দর। এক রানের জন্য ফিফটি বঞ্চিত হন তিন নম্বরে ব্যাট করতে নামা আইয়ার। অধিনায়ক ধাওয়ানের ব্যাট থেকে আসে ২৮ রান। অ্যাডাম মিলনে ও ড্যারেল মিচেল নেন তিনটি করে উইকেট। তারকা পেসার টিম সাউদির শিকার দুটি।

জবাব দিতে নেমে দারুণ শুরু পায় নিউজিল্যান্ড। কিউইরা ১৮ ওভারে এক উইকেট হারিয়ে ১০৪ রান করলে বৃষ্টির কারণে ম্যাচ পরিত্যক্ত হয়ে যায়। ডাওয়ার্থ লুইস, ডিএল মেথডে তখনও ৫০ রানে এগিয়ে ছিল স্বাগতিকরা। কিন্তু নিয়ম অনুযায়ী, ম্যাচ জিতলে হলে কমপক্ষে আরও দুই ওভার ব্যাট করতে হতো ব্ল্যাক ক্যাপসদের। সেটা না হওয়ায় সিরিজে দ্বিতীয় জয়ের মুখ দেখতে পারেনি নিউজিল্যান্ড।