আপনি পড়ছেন

‘সি’ গ্রুপে নিজেদের শেষ ম্যাচে আজ আর্জেন্টিনা এবং পোল্যান্ড একে অন্যের মোকাবেলা করবে। মহাগুরুত্বপূর্ণ ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ১টায়। আসন্ন ম্যাচটিতে রেফারির দায়িত্ব পালন করবেন ড্যানি মেকেলিয়ে। তিনি নেদারল্যান্ডসের একজন পুলিশ ইন্সপেক্টর।

argentina vs polland match refereeড্যানি মেকেলিয়ে

ফুটবলকে ভালোবাসে মাত্র ১৬ বছর বয়সে রেফারি হিসেবে পথচলা শুরু করেন মেকেলিয়ে। এখন পর্যন্ত সব মিলিয়ে ৫৮৯টি ম্যাচ পরিচালনা করেছেন তিনি। পেশাদার রেফারির পাশাপাশি বর্তমানে রটারডামের পুলিশ ইন্সপেক্টরের দায়িত্বেও আছেন মেকেলিয়ে। ডাচ ফুটবল অ্যাসোসিয়েশনের রেফারি তৈরির কারিগরের ভূমিকাতেও আছেন তিনি।

আর্জেন্টিনার এবং পোল্যান্ড ম্যাচে মেকেলিয়ের সহকারী হিসেবে দায়িত্ব পালন করবেন ইয়ান দে ভ্রিজে ও হেসেল স্টেস্ট্রা। চতুর্থ রেফারি হিসেবে দেখা যাবে সাইদ মার্টিনজেকে।

২০১৮ রাশিয়া বিশ্বকাপের ফাইনালে ক্রোয়েশিয়াকে পরাজিত করে দ্বিতীয়বারের মতো চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে ফ্রান্স। সে ম্যাচে ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি, ভিএআরের দায়িত্বে ছিলেন মেকেলিয়ে। এছাড়া আরও একাধিক বড় টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ পরিচালনার করার অভিজ্ঞতা আছে তার।

মেকেলিয়ে নিজেও একজন পেশাদার ফুটবলার ছিলেন। খেলেছেন নেদারল্যান্ডসের তৃতীয় বিভাগ ফুটবলে। তবে ক্যারিয়ার বেশিদূর এগিয়ে নিতে পারেননি। চোটের কারণে খেলা ছেড়ে দিতে বাধ্য হন। যদিও রেফারি হিসেবে ফুটবলের সাথেই তার পথচলা অব্যাহত আছে।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর