আপনি পড়ছেন

ইসরায়েলি গোয়েন্দা সংস্থাকে সহযোগিতা এবং অপহরণ করার অভিযোগে বুধবার ইরানের বিচার বিভাগ চারজনকে মৃত্যুদণ্ড দিয়েছে। ইরানের আধা সরকারি মেহের নিউজ এজেন্সি এই খবর প্রকাশ করেছে।

flag iran 2ইরানের পতাকা

মৃত্যুদণ্ড পাওয়া ৪ জনের নাম উল্লেখ করে মেহের জানায়, ইহুদিবাদী গোয়েন্দা সংস্থাকে সহযোগিতা এবং অপহরণ করার অপরাধে তাদের মৃত্যুদণ্ড দেওয়া হয়েছে। জায়োনিস্ট গোয়েন্দা সংস্থার নির্দেশে এই দুষ্কৃতিকারীদের নেটওয়ার্ক ব্যক্তিগত, সরকারি সম্পত্তি চুরি এবং ধ্বংস করেছে। এছাড়া মানুষকে অপহরণ করেছে এবং জাল স্বীকারোক্তিও আদায় করেছে।

মেহের উল্লেখ করেছে সাজাপ্রাপ্ত এই ৪ ব্যক্তিকে রেভল্যুশনারি গার্ডস এবং গোয়েন্দা মন্ত্রণালয় গ্রেপ্তার করেছে।

এদিকে জাতীয় নিরাপত্তার বিরুদ্ধে কাজ করা, অপহরণে সহায়তা করা এবং অবৈধ অস্ত্র রাখার মতো অপরাধ করার অভিযোগে ৫ থেকে ১০ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে আরও ৩ জনকে।

ইরান দীর্ঘদিন ধরে দেশটির অভ্যন্তরে গোপন অভিযান চালানোর জন্য ইসরায়েলের বিরুদ্ধে অভিযোগ জানিয়ে আসছে। এছাড়া দেশটিতে চলমান বিক্ষোভের জন্য ইসরায়েলি এবং পশ্চিমা গোয়েন্দা সংস্থাগুলিকে অভিযুক্ত করেছে ইরান।

১৬ সেপ্টেম্বর ২২ বছর বয়সি কুর্দি তরুণী মাহসা আমিনি পুলিশ হেফাজতে মারা যাওয়ার পর বিক্ষোভে উত্তাল হয়ে ওঠে ইরান। দুই মাসের বেশি সময় ধরে চলা এই বিক্ষোভে ৪ শতাধিক নিহত হয়েছে।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর