আপনি পড়ছেন

হাসপাতাল থেকে বাসা। বাসা থেকে হাসপাতাল। গত কয়েক বছর ধরে ব্রাজিল ফুটবলের মহাতারকা পেলের জন্য এটাই রুটিন হয়ে দাঁড়িয়েছে। আবারও হাসপাতালে ভর্তি করানো হলো তিনটি বিশ্বকাপজয়ী কিংবদন্তিকে। বুধবার রাতে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে হাসপাতালে নেওয়া হয় পেলেকে।

pele brazil 2পেলে

ব্রাজিল কিংবদন্তিকে হাসপাতালে ভর্তি করানোর খবরটি নিশ্চিত করেছেন তারই কন্যাসন্তান কেলি নাসকিমেন্টো। একই সঙ্গে স্বস্তির একটি খবরও দিয়েছেন তিনি। পেলের শারীরিক অবস্থা গুরুতর নয়। ব্রাজিলের সাও পাওলোর আলবার্ট আইনস্টাইন হসপিটালে পেলেকে ভর্তি করানো হয়েছে বলে জানিয়েছে তিনি। খবর ইএসপিএন ফুটবলের।

সোশ্যাল মিডিয়া ইন্সটাগ্রামে এক পোস্টে পেলের মেয়ে কেলি জানান তার বাবার অসুস্থতার কথা। গত বছরের ২০২১ সালে পেলের টিউমার অপসারণ করানো হয়। এরপর থেকে নিজ বাড়িতে নিয়মিত চিকিৎসা চলছিল তার। এরমধ্যেই নতুন করে পেলের হাসপাতালে যাওয়ার খবর এলো।

পরে কিছু সংবাদমাধ্যমে খবর আসে পেলে গুরুতর অসুস্থ। এনিয়ে ইন্সটাগ্রামে এক পোস্ট দিয়ে ভক্তদের প্রকৃত তথ্য জানান কেলি। তিনি বলেছেন, ‘অনেক সংবাদমাধ্যম আজ (বুধবার) আমার বাবার অসুস্থতার বিষয় নিয়ে উদ্বেগজনক খবর প্রচার করেছে। সে হাসপাতালে আছে এবং তার যথাযথ চিকিৎসা চলছে।’

পেলে-কন্যা যোগ করেন, ‘অগ্রিম কিছুর বলার মতো জরুরি অবস্থা এখনও তৈরি হয়নি। অঙ্গীকার করছি, আমি এখানে (বাবার সাথে) থাকব এবং নতুন বছরে আমি (বাবাকে নিয়ে) কিছু ছবি পোস্ট করব।’ ৮২ বছর বয়সী এই কিংবদন্তির হাত ধরেই স্বপ্নের শিরোপা খরা ঘোচায় ব্রাজিল। সেলেকাওদের ১৯৫৮, ১৯৬২ ও ১৯৭০ বিশ্বকাপ জয়ের সঙ্গী ছিলেন পেলে।

এখনও ব্রাজিলের ফুটবল ইতিহাসে তিনিই সর্বোচ্চ গোলদাতা। সেলেকাওদের হয়ে ৯২ ম্যাচে ৭৭ গোল করে পেলে নির্বাসনে চলে যান। তার রেকর্ড ভাঙার খুব কাছেই আছেন বর্তমান ব্রাজিল ফরওয়ার্ড নেইমার জুনিয়র।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর