আপনি পড়ছেন

দীর্ঘ অর্ধ যুগ পর বাংলাদেশ সফরে এলো ভারতীয় ক্রিকেট দল। আজ বৃহস্পতিবার সন্ধ্যা পৌনে সাতটায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে পা রাখে সফরকারীরা। সফরে দলকে নেতৃত্ব দিচ্ছেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। মুম্বাই থেকে এসেছে ৩০ সদস্যের এই বহর।

indian cricket team in dhaka 2022ভারতীয় ক্রিকেট দল এখন ঢাকায়

ঢাকার বিমানবন্দরে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কর্মকর্তারা ভারতীয়দের ফুলের শুভেচ্ছা জানান। এবারের সফরে টাইগারদের সঙ্গে টেস্ট ও ওয়ানডে সিরিজ খেলবেন রোহিত-কোহলিরা। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের পর দুই ম্যাচের টেস্ট সিরিজে বাংলাদেশের আতিথেয়তা নেবেন তারা।

সফরের পূর্ণাঙ্গ দল অবশ্য আসেনি। আজ কেবল প্রথম ধাপে এসেছেন ভারতীয়রা। এ ছাড়া নিউজিল্যান্ড সফর শেষে আরও দুই ভাগে কয়েকজন ক্রিকেটার আসবেন বাংলাদেশে। আজ রাতে ও আগামীকাল শুক্রবার ঢাকায় পা রাখার কথা তাদের। সবশেষ ২০১৬ সালে এশিয়া কাপ টি-টোয়েন্টি খেলতে বাংলাদেশে এসেছিল ভারত।

সেই সফরে রোহিত শর্মা, বিরাট কোহলি ও শিখর ধাওয়ান সফরে এসেছিলেন সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে। এবারের সফরে তিনজন ছাড়া সেই দলের আর কেউ নেই। এর আগের বছরের জুনে দ্বিপাক্ষিক সিরিজ খেলতে বাংলাদেশে এসেছিল ভারত। ওই সফরে টাইগারদের কাছে ওয়ানডে সিরিজ হারে সফরকারীরা। আর একমাত্র টেস্টটি ড্র হয়।

আগামী রোববার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে শুরু হবে ওয়ানডে সিরিজ। বুধবার দ্বিতীয় ম্যাচ। ১০ ডিসেম্বর চট্টগ্রামে শেষ ওয়ানডে। তবে সিরিজটি আইসিসি ওয়ানডে সুপার লিগের অংশ নয়। ১৪ ডিসেম্বর থেকে চট্টগ্রামে শুরু হবে প্রথম টেস্ট। ২২ ডিসেম্বর ঢাকায় ফিরতি টেস্ট শুরু হবে। সিরিজটি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর