আপনি পড়ছেন

কাতার বিশ্বকাপের প্রথম ম্যাচে সৌদি আরবের বিরুদ্ধে পেনাল্টি পেয়ে গোল করেছিলেন লিওনেল মেসি। কিন্তু সে ম্যাচে দল হেরে গিয়েছিল। গতকাল বুধবার রাতে পোল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে পেনাল্টি মিস করেন মেসি। পরবর্তীতে উজ্জীবিত পারফরম্যান্সে দলের বিজয় ছিনিয়ে আনে আর্জেন্টাইনরা। এই পেনাল্টি মিসই ম্যাচের অন্যতম টার্নিং পয়েন্ট, এমনটাই ভাবছেন ম্যারাডোনার এই উত্তরসূরি।

messi penalty miss 2মেসির পেনাল্টি আটকে দেয় পোল্যান্ডের গোলরক্ষক

পোল্যান্ডের ম্যাচটা খুব একটা সহজ ছিল না আর্জেন্টিনার জন্য। হারলেই বিদায় নিতে হতো। ড্র করলেও তাকিয়ে থাকতে হতো পয়েন্ট টেবিলের সমীকরণের দিকে। ফলে পেনাল্টি থেকে গোল পাওয়া বেশ গুরুত্বপূর্ণ ছিল দলের জন্য। কিন্তু মেসির নেওয়া সেই শট আটকে দেন পোল্যান্ডের গোলরক্ষক ভয়চেক সেজনি।

এরপরেই অবশ্য দল তেতে ওঠে। তাতেই পোল্যান্ডের বিরুদ্ধে দাপটের সঙ্গে ম্যাচ জিতে নেয় আর্জেন্টিনা। ২-০ ব্যবধানে জয়ী হয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে উঠে যায় নক আউট পর্বে। 

argentina win 2 0 polandজয় নিয়েই মাঠ ছাড়ে মেসিবাহিনী

ম্যাচ শেষে অনুভূতি প্রকাশ করতে গিয়ে মেসি বলেন, পেনাল্টি থেকে গোল করতে না পারায় আমি নিজের ওপর রেগে গিয়েছিলাম। কিন্তু এরপরই দল আরও শক্তিশালী হয়েছে। আমাদের জানা ছিল, আমরা একটা গোল করতে পারলেই ওরা চাপে পড়ে যাবে, ওদের রক্ষণ ভেঙে যাবে। ফলে আমরা সেভাবেই খেলতে থাকি। দ্বিতীয়ার্ধে গোল দুটি করেন অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার এবং জুলিয়ান আলভারেস। শেষপর্যন্ত জয় নিয়েই আমরা মাঠ ছাড়ি।

মেসিদের পরবর্তী ম্যাচ অস্ট্রেলিয়ার বিপক্ষে ৩ ডিসেম্বর। ওই ম্যাচ সম্পর্কে মেসি বলেন, নক আউট পর্বে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলা বেশ কঠিন হবে। যে কেউ জিততে পারে ওই ম্যাচে। তবে পোল্যান্ডের বিরুদ্ধে আমরা যে রকম খেলেছি, সেটাই ধরে রাখতে পারব বলে আশা করছি। কারণ যত ম্যাচ এগোচ্ছে, তত শান্ত হচ্ছি আমরা।

বিশ্বকাপে প্রথম ম্যাচে সৌদি আরবের কাছে হেরে ধাক্কা খেয়েছিল মেসির আর্জেন্টিনা। পরের দুই ম্যাচে অবশ্য দাপটের সাথে খেলেই গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর