আপনি পড়ছেন

খেলা শুরু হলে আওয়ামী লীগের নেতাকর্মীরা ললিপপ খাবে না বলে মন্তব্য করেছেন দলটির সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, আগুন নিয়ে খেলা শুরু হয়ে গেছে। খেলা হবে আন্দোলনে, নির্বাচনে, ডিসেম্বরে। আপনাদের (বিএনপি) সমাবেশের অনুমতি দেওয়া হয়েছে, আপনারা সুশৃঙ্খলভাবে সমাবেশ করবেন, মারামারি নয়। আর যদি খেলা শুরু হয় তবে আমাদের কর্মীরা দাঁড়িয়ে দাঁড়িয়ে দেখবে আর ললিপপ খাবে, তা হবে না।

obaidul quader 15আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

শুক্রবার, ২ ডিসেম্বর ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে ঢাকা উত্তর ও দক্ষিণ ছাত্রলীগের যৌথ বার্ষিক সম্মেলনে এসব কথা বলেন ওবায়দুল কাদের।

এ সময় ওবায়দুল কাদের বলেন, পরশুদিন মতিঝিলে একটি বাস পুড়িয়ে দেওয়া হয়েছে। এর মাধ্যমে জানান দিচ্ছে, তারা আবার ফিরে আসছে। আগুন নিয়ে খেলা শুরু হয়ে গেছে। খেলা হবে আর আমাদের কর্মীরা দাঁড়িয়ে দাঁড়িয়ে দেখবে আর ললিপপ খাবে, তা হবে না। প্রতিটি ওয়ার্ডে ওয়ার্ডে পাহারা দেবে আমাদের নেতাকর্মীরা। সারা দেশের ইউনিয়ন, গ্রাম, পাড়া, মহল্লায় পাহারা বসবে।

ওবায়দুল কাদের আরও বলেন, বিএনপিকে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার অনুমতি দেওয়া হয়েছে। কিন্তু আপনারা মানছেন না। সোহরাওয়ার্দী উদ্যান স্বাধীনতার ঘোষণাস্থল, পাকিস্তান হানাদার বাহিনী আত্মসমর্পণ করেছে, এমন একটি জায়গা আপনাদের পছন্দ হচ্ছে না।

তিনি বলেন, বিএনপির সমাবেশের সময় আমরা বলে দিয়েছি পরিবহন ধর্মঘট হবে না। বিভিন্ন জায়গায় নেতারা অনুরোধ রেখেছেন। তবে সমাবেশের নামে যদি কোনো বিশৃঙ্খলা হয়, কোনো সহিংসতা হয় তাহলে আমাদের নেতাকর্মীরা সমুচিত জবাব দেবে।