আপনি পড়ছেন

অনেকটাই আইফোনের ডিজাইনে তৈরি শাওমি ১৩ বৃহস্পতিবার বাজারে উন্মোচনের কথা থাকলেও চীনের সাবেক প্রেসিডেন্টের মৃত্যুতে তা স্থগিত করা হয়েছে। এখনও নতুন করে তারিখ ঘোষণা করা হয়নি। তবে ধারণা করা হচ্ছে, চলতি সপ্তাহে বাজারে আসতে পারে শাওমির নতুন এই ফোন।

xiaomi 13শাওমি ১৩

জনপ্রিয় টিপস্টার ইশান আগরওয়াল শাওমি ১৩ সিরিজের ফোনের র‌্যাম ও স্টোরেজ প্রকাশ্যে এনেছেন। স্ট্যান্ডার্ড শাওমি ১৩ মডেল চারটি ভ্যারিয়েন্টে বাজারে আসবে। ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ, ৮ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ, ১২ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‍্যাম ও ৫১২ জিবি স্টোরেজ।

এর আগে পিগটোয়ের খবরে শাওমি ১৩-এর নতুন লুক প্রকাশ করা হয়। সেখানে প্রকাশিত ছবি ও ভিডিওতে শাওমি ১৩-এর অ্যালুমিনিয়াম ডামি ফোন দেখা গেছে।

তথ্য অনুসারে, শাওমি রেগুলার গোলাকৃতির ডিজাইন থেকে বেরিয়ে নতুন ফোনে চারকোনা প্রান্ত ডিজাইন ব্যবহার করা করেছে। চারকোনা প্রান্তের কারণে অনেকটা আইফোনের মতো দেখাচ্ছে।

ফোনের সামনের দিকের ডিজাইনেও বেশ পরিবর্তন আনা হয়েছে। ফোনের রিয়ার ক্যামেরা বাম্পের ডিজাইন অনেকটা আইফোনের ক্যামেরা মডিউলের মতোই। শাওমি ১৩ সিরিজের ফোনগুলোতে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে।

আসন্ন এই ফোনে থাকবে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮ জেনারেশন চিপসেট। 

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর