আপনি পড়ছেন

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আগামী ১০ তারিখের এক সমাবেশ নিয়েই সরকারের ঘুম হারাম হয়ে গেছে। কারণ তারা জানে জনগণের ওপর তাদের আস্থা বা বিশ্বাস কোনোটাই নেই। চোরের মনে পুলিশ পুলিশ। নয়াপল্টনেতো এই প্রথম সমাবেশ করছি না, আগে অনেক করেছি। তখন তো সমস্যা হয়নি। এখন কেন এত সমস্যা?

mirza fakhrul islam alamgir 12বক্তব্য রাখছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

৩ ডিসেম্বর, শনিবার রাজশাহীর হাজী মুহম্মদ মহসীন সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে বিএনপির বিভাগীয় গণসমাবেশে এ কথা বলেন মির্জা ফখরুল।

মির্জা ফখরুল বলেন, যে দেশে প্রতিদিন গণতন্ত্র হত্যা হচ্ছে, সেই দেশের সরকার আবার সংবিধান অনুযায়ী নির্বাচনের কথা বলছে। এসব নিয়ে কথা বললেই ডিজিটাল আইনে মামলা দিয়ে গ্রেপ্তার করা হচ্ছে। আমরা এমন এক দেশে বাস করি, যে দেশে প্রধানমন্ত্রী খারাপ কাজ করলেও সমালোচনা করা যায় না। আওয়ামী লীগ সরকারের মন্ত্র একটাই, যেভাবেই হোক ক্ষমতায় থাকা।

তিনি বলেন, এই দেশে আর তত্ত্বাবধায়ক সরকার ছাড়া কোনো নির্বাচন হতে দেওয়া হবে না। নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দিতে সরকারকে বাধ্য করা হবে।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ এখন আর রাজনৈতিক দল নেই। তারা এখন লুটেরাদের দলে পরিণত হয়েছে। তাই এই সরকারকে ভয় পাওয়ার কিছু নেই। হাজার হাজার কোটি টাকা পাচার করা হচ্ছে। ব্যাংক খালি করে ফেলা হচ্ছে। রিজার্ভ খালি করা হচ্ছে। সেখানে ৩৭ জন কৃষককে ২৫ হাজার টাকার জন্য জেলে দিয়েছে। এসব ঘটনাই বলে দেয় আমরা দেশ এখন কেমন আছে।

তিনি আরও বলেন, এই সরকার আমাদের রাজনৈতিক কাঠামো নষ্ট করেছে। আওয়ামী লীগের ডাকা হরতালে ১১ জনকে গান পাউডার দিয়ে হত্যা করা হয়েছে।