আপনি পড়ছেন

ফোরজি কানেক্টিভিটির মিড-রেঞ্জের স্মার্টফোন বাজারে নিয়ে আসছে টেকনো। ফোনটির মডেল টেকনো পোভা ৪। ফোনটির ফিচার এতটাই আকর্ষণীয় যে, শাওমি, রিয়েলমির মতো স্মার্টফোনের সাথে প্রতিদ্বন্দ্বিতা করতে পারবে। গেমারদের জন্য এতে প্যান্থার ইঞ্জিন ২.০ এবং গেম স্পেস ২.০ সফটওয়্যার ব্যবহার করা হয়েছে।

tecno pova 4গেমাদের জন্য বাজারে আসছে নতুন ফোন, ৮ জিবি র‌্যাম

টেকনোর নতুন এই স্মার্টফোনে রয়েছে ৬.৮২ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ৯০ হার্টজ। পারফরম্যান্সের জন্য এতে রয়েছে মিডিয়াটেক হেলিও জি৯৯ প্রসেসর। পাশাপাশি রয়েছে গুগলের অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক হাইওএস কাস্টম ইউজার ইন্টারফেস।

৮ জিবি র‌্যামের এই ফোনে রয়েছে ১২৮ জিবি স্টোরেজ। দীর্ঘ সময় মাল্টিটাস্কিং বা গেম খেললে ফোনটি যাতে গরম না হয়, সে জন্য রয়েছে মাল্টিলেয়ার গ্রাফাইট কুলিং সিস্টেম।

আরও রয়েছে এলইডি ফ্ল্যাশ লাইটসহ ডুয়েল রিয়ার ক্যামেরা- ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা এবং একটি এআই লেন্স। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য রয়েছে এলইডি ফ্ল্যাশ লাইটসহ ৮ মেগাপিক্সেল ক্যামেরা।

৬,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারির ফোনে রয়েছে ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং। এই চার্জার কিছুটা ফাস্ট হলেও বিশাল ব্যাটারিকে চার্জ করতে অনেকটা সময় লাগবে।

কানেক্টিভিটির জন্য রয়েছে ডুয়াল সিম স্লট, ৪জি, ডুয়াল-ব্যান্ড ওয়াইফাই, ব্লুটুথ, জিএনএসএস, এনএফসি, ইউএসবি টাইপ-সি পোর্ট এবং ৩.৫ মিমি হেডফোন জ্যাক। সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের ফোনে থাকছে হাই-রেস অডিও এবং ডিটিএস সাউন্ড টেকনোলজি সমর্থিত ডুয়াল স্টেরিও স্পিকার।

টেকনো পোভা ৪ স্মার্টফোনের মূল্য ধরা হয়েছে বাংলাদেশি মুদ্রায় ২১ হাজার ৯৯০ টাকা।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর