আপনি পড়ছেন

আর্জেন্টিনার জাতীয় ফুটবল দলের প্রতি বাংলাদেশি সমর্থকদের অকুণ্ঠ ভালোবাসার বিষয়টি এখন সবারই জানা। লিওনেল মেসিদের জয়ে রীতিমতো উৎসবের আমেজে মেতে ওঠেন এদেশের ফুটবলপ্রেমীরা। মিডিয়ার এবং সামাজিক যোগাযোগ মাধ্যমের কল্যাণে সেটা জানতে পেরে ইতোমধ্যে বাংলাদেশের সমর্থকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন আর্জেন্টাইনরা। ভারতের বিপক্ষে টাইগারদের জয়েও দেখা গেল তার প্রতিফলন।

bangladesh argentina cricketবাংলাদেশ ক্রিকেটের একনিষ্ঠ ভক্ত গালিচিও

তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে গতকাল ভারতকে ১ উইকেটে পরাজিত করেছে বাংলাদেশ। মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাট করে ১৮৬ রানে গুটিয়ে যায় রোহিত শর্মার দল। জবাব দিতে বাংলাদেশের শুরুটা ভালো হয়নি। ২৬ রানেই নাজমুল হোসেন শান্ত ও আনামুল হক বিজয়কে হারায় স্বাগতিকরা।

একপর্যায়ে ১৩৬ রানে ৯ উইকেট হারিয়ে হারের প্রহর গুনতে থাকে বাংলাদেশ। তখন মনে হচ্ছিল, পরাজয় কেবল সময়ের ব্যাপার। অবশ্য হাল ছাড়েননি মেহেদি হাসান মিরাজ। শেষ উইকেটে মোস্তাফিজুর রহমানকে নিয়ে ৫১ রান যোগ করে অবিশ্বাস্য এক জয় এনে দেন এই অফস্পিনিং অলরাউন্ডার। ৩৮ রানে অপরাজিত থাকেন তিনি।

এমন জয়ের পর স্বাভাবিকভাবেই উল্লাসে ফেটে পড়ে সারাদেশ। সামাজিক যোগাযোগ মাধ্যমে মিরাজ, মোস্তাফিজ, সাকিবদের প্রশংসায় ভাসাচ্ছেন ক্রিকেটপ্রেমীরা। সুদূর আর্জেন্টিনায় বসবাস করেও এই উল্লাসে সামিল হন লিয়ান্দ্রো গালিচিও। লাল সবুজের দলের পুরোনো ভক্ত তিনি। এবার ভারতের বিপক্ষে টাইগারদের জয়ের পর এক ভিডিও বার্তার মাধ্যমে নতুন করে আলোচনায় এলেন গালিচিও।

অনুভূতি প্রকাশ করতে গিয়ে গালিচিও বলেন, ‘অভিনন্দন টমি বাংলাদেশ। আমরা ভারতকে হারিয়েছি। ম্যাচটা দারুণ ছিল। খেলা দেখার জন্য আমি রাতে ঘুমাতে পারিনি। এরপরও আমি খুব খুশি হয়েছি। কী অসাধারণ এক ম্যাচ। ভামোস বাংলাদেশ।’

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর