আপনি পড়ছেন

বিশ্বকাপের শেষ ষোলতে সেনেগালকে ৩-০ গোলে পরাজিত করেছে ইংল্যান্ড ফুটবল দল। নিজেদের দলের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হওয়ার পর আনন্দে আত্মহারা হয়ে উঠেন ইংল্যান্ডের সমর্থকরা। এ সময় ইসরায়েলি একটি টিভিতে সাক্ষাতকার দেওয়ার সময় ‘ফ্রি প্যালেস্টাইন’ বলে চিৎকার করে উঠেন ইংরেজ এক ভক্ত।

england football fans shout free palestine on israeli live tvইসরায়েলি লাইভ টিভিতে 'ফ্রি প্যালেস্টাইন’ বলে ইংল্যান্ড সমর্থকের চিৎকার

রোববার রাতে কাতারের আল বায়েত স্টেডিয়ামে ইংল্যান্ড এবং সেনেগালের ম্যাচটি অনুষ্ঠিত হয়। স্টেডিয়ামের বাইরে ইসরায়েলি একজন সাংবাদিক লাইভ রিপোর্ট করার সময় ইংরেজ সমর্থকদের কাছে তাদের অনুভূতির কথা জিজ্ঞেস করেন। ইংল্যান্ড আবারো বিশ্বকাপ জয় করতে পারবে কিনা তা জানতে চাওয়া হয়।

একজন ভক্ত জানান, কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ড সহজেই ফ্রান্সকে পরাজিত করবে। এ সময় আরেকজন ভক্ত সাংবাদিককে হতভম্ব করে দিয়ে মাইক্রোফোন হাতে নিয়ে চিৎকার করে বলে উঠেন, কিন্তু সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে ‘ফ্রি প্যালেস্টাইন’। 

এই ঘটনায় অস্বস্তিকর অবস্থার মধ্যে পরে যান ইসরায়েলি টিভি সাংবাদিক। তিনি শুধুমাত্র ফুটবল বলে পরিস্থিতি ঠিক করার চেষ্টা করেন। সোশ্যাল মিডিয়ায় এই ভিডিওটি ভাইরাল হয়ে যায়। ফিলিস্তিনিদের স্বাধীনতার প্রতি কেবল আরবরাই নয়, অন্যান্য জাতির মানুষও যে সমর্থন জানাচ্ছে এই ভিডিওর মাধ্যমে বিশ্ববাসী তা উপলব্ধি করতে পারছেন। 

উল্লেখ্য, এবারের বিশ্বকাপের অভিজ্ঞতা ইসরায়েলিদের জন্য সুখকর নয়। যদিও দেশটি বিশ্বকাপে খেলার সুযোগ পায়নি, কিন্তু খেলা দেখার জন্য ইসরায়েলিদের অনেকেই কাতারে গিয়েছেন। সেখানেই তারা প্রত্যক্ষ করেছেন, ফিলিস্তিনিদের প্রতি মানুষের ভালোবাসা এবং ইসরায়েলের প্রতি ঘৃণা।

সূত্র: মার্কা

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর