আপনি পড়ছেন

হাটে হাঁড়ি ভেঙে পর্তুগালের হয়ে বিশ্বকাপ খেলতে গেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। ব্রিটিশ ব্রডকাস্টার পিয়ার্স মরগানকে দেওয়া দেড় ঘণ্টার বিস্ফোরক সাক্ষাৎকারে ম্যানচেস্টার ইউনাইটেড বোর্ডের কঠোর সমালোচনা করেছেন পর্তুগিজ যুবরাজ।

cristiano ronaldo 7সৌদিয়ান ফুটবলে রোনালদো?

সাক্ষাৎকারে সাবেক কোচ, বর্তমান কোচ, সাবেক ফুটবলারদেরও ধুয়ে দিয়েছেন রোনালদো। তাতে বিব্রত হয়েছে ইংলিশ ক্লাবটি। খুব স্বাভাবিকভাবেই ওল্ড ট্রাফোর্ডে তার ভবিষ্যৎ নিয়ে সংশয় দেখা দিয়েছিল। শেষ পর্যন্ত রোনালদোর সঙ্গে চুক্তি বাতিল করার সিদ্ধান্ত জানায় ম্যানচেস্টার জায়ান্টরা।

এরপর থেকেই রোনালদোর এজেন্টের কাছে ধরনা ধরছে অনেকেই। এদের মধ্যে সবচেয়ে আলোচিত সৌদিয়ান ক্লাব আল-নাসর। স্প্যানিশ ক্রীড়া দৈনিক মার্কার দাবি, মধ্যপ্রাচ্যের এই ক্লাবটিতে যোগ দিতে যাচ্ছেন রোনালদো এবং সেটা কাতার বিশ্বকাপের পরপরই।

নতুন বছরের প্রথম দিন থেকে সৌদিয়ান ক্লাবের খেলোয়াড় হয়ে যাবেন রোনালদো। অপেক্ষা এখন আনুষ্ঠানিক দ্বিপাক্ষিক চুক্তির। যেটা হয়ে গেল ক্লাব ফুটবলে হবে নতুন ইতিহাস। ক্লাব ফুটবলের সর্বোচ্চ পারিশ্রমিকের চুক্তি হতে যাচ্ছে এটি। দুই বছরের চুক্তির জন্য দুশো মিলিয়ন ইউরো পাবেন রোনালদো।

এর মধ্যে অবশ্য খণ্ড আছে দুটি। ক্রীড়া কার্যক্রমের জন্য একশ এবং অন্যান্য ফি, বিজ্ঞাপন এবং মার্কেটিংয়ের জন্য পাবেন একশ মিলিয়েন ইউরো। কার্যত ক্লাবটিকে কোচিং করাচ্ছেন এএস রোমার সাবেক ফরাসি কোচ রুদি গার্সিয়া। ১৯৫৫ সালে প্রতিষ্ঠা করা হয় সৌদ আরবের ক্লাব আল নাসর।

দেড় বছর আগে জুভেন্টাস ছেড়ে পুরোনো ঠিকানা ম্যানচেস্টার ইউনাইটেডে ফিরে আসেন রোনালদো। এর আগে রিয়াল মাদ্রিদে খেলেছিলেন তিনি। ‘সিআর সেভেনে’র পেশাদার ‍ফুটবল ক্যারিয়ার শুরু হয় পর্তুগিজ ক্লাব স্পোর্টিং লিসবনে।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর