আপনি পড়ছেন

দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় ১০ বছরের সাজা পাওয়া এমপি হাজী মো. সেলিমকে জামিন দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

haji salimহাজী মো. সেলিম

হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ করে হাজী মো. সেলিমের আপিলের আবেদনের শুনানি শেষে ৬ ডিসেম্বর, মঙ্গলবার প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন ৫ সদস্যের বেঞ্চ তার জামিন মঞ্জুর করেন।

শুনানিতে হাজী সেলিমের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী মোহাম্মদ সাঈদ আহমেদ রাজা। দুদকের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী খুরশীদ আলম খান।

হাজী সেলিমের আইনজীবী অ্যাডভোকেট এম সাঈদ আহমেদ রাজা বলেন, আপিল আবেদন নিষ্পত্তি না হওয়া পর্যন্ত হাজী সেলিম জামিনে থাকবেন বলে আদেশ দিয়েছেন আপিল বিভাগ।

উল্লেখ্য, অবৈধভাবে সম্পদ অর্জনের অভিযোগে ২০০৭ সালের ২৪শে অক্টোবর হাজী সেলিমের বিরুদ্ধে মামলা করে দুদক। মামলায় ২০০৮ সালের ২৭ এপ্রিল তাকে ১৩ বছরের কারাদণ্ড দেন আদালত। ২০০৯ সালের ২৫ অক্টোবর এ রায়ের বিরুদ্ধে আপিল করেন হাজী সেলিম। এরপর ২০১১ সালের ২ জানুয়ারি তার সাজা বাতিল করে রায় দেন হাইকোর্ট।

হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আপিল করে দুদক। ওই আপিলের শুনানির পর ২০১৫ সালের ১২ জানুয়ারি হাইকোর্টের রায় বাতিল করে পুনরায় শুনানির নির্দেশ দেন আপিল বিভাগ। সেই শুনানির পর ২০২১ সালের ৯ মার্চ হাজী সেলিমকে ১৩ বছর থেকে কমিয়ে ১০ বছরের সাজা দেন হাইকোর্ট।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর