আপনি পড়ছেন

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি ১০ ডিসেম্বরের সমাবেশ সোহরাওয়ার্দী উদ্যানে করতে না চাইলে পূর্বাচলে বাণিজ্য মেলার মাঠ, টঙ্গীর বিশ্ব ইজতেমার মাঠ বা কামরাঙ্গীরচরের মাঠে যেতে পারে। সমাবেশের জন্য মাঠের বিকল্প মাঠ হতে পারে, রাস্তা না।

dr. hasan mahmudতথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ

৬ ডিসেম্বর, মঙ্গলবার সচিবালয়ে এক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী এসব কথা বলেন।

১০ ডিসেম্বর ঢাকায় গণসমাবেশ করবে বিএনপি। এই গণসমাবেশ তারা নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে করতে চায়, কিন্তু সরকারের পক্ষ থেকে তাদের অনুমতি দেওয়া হয়েছে সোহরাওয়ার্দী উদ্যানে।

এ ব্যাপারে হাছান মাহমুদ বলেন, আসলে বিএনপি কোনো সমাবেশ করতে চায় না। তারা শুধু একটা ইস্যু তৈরি করতে চায়। যাতে একটা বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি হয়। তবে সরকার সজাগ আছে। কাউকে বিশৃঙ্খলা সৃষ্টি করতে দেওয়া হবে না। যেহেতু দলীয় সরকার রাষ্ট্র ক্ষমতায় আছে, তাই নেতাকর্মীদের একটা দায়িত্ব আছে। কেউ বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা চালালে তাদের প্রতিহত করা হবে।

তথ্যমন্ত্রী আরও বলেন, ‘জনসভা তো রাস্তায় হয় না, মাঠে-ময়দানে হয়। যানবাহন বন্ধ রেখে, মানুষকে ভোগান্তিতে ফেলে, তাদেরকে আতঙ্কিত করে জনসভা করা কোনো দায়িত্বশীল রাজনীতি দলের কাজ না। বাংলাদেশের ইতিহাসে সবসময় বড় জনসভা সোহরাওয়ার্দী উদ্যানে হয়েছে। কিন্তু সে জায়গা তাদের পছন্দ নয়। তাদের শুধু রাস্তা পছন্দ।'

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর