আপনি পড়ছেন

বয়সভিত্তিক দল এবং ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত পারফর্ম করে জাতীয় দলের হয়ে পথচলা শুরু করেন নাজমুল হোসেন শান্ত। কিন্তু জাতীয় দায়িত্বে রান খরার কারণে বরাবরই সমালোচিত এই বাঁহাতি ব্যাটার। এরপরও কোনো না কোনোভাবে ঠিকই দলে টিকে যান তিনি। তাকে নিয়ে নতুন আশা দেখেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড, বিসিবির নির্বাচক প্যানেল। তাদের বিশ্বাস, দেশের জার্সিতেও নিজের স্বামর্থ্যের জানান দেবেন শান্ত।

nazmul hossain shanto and rasel domingoগুরু ডোমিঙ্গোর সাথে শান্ত

২০১৭ সালের জানুয়ারিতে জাতীয় দলে অভিষেক হয় শান্ত’র। এরপর তিন ফরম্যাট মিলিয়ে এখন পর্যন্ত খেলেছেন ৫০ ম্যাচ। কিন্তু প্রত্যাশার ছিটেফোঁটাও পূরণ করতে পারেননি। এজন্য রাজশাহীর এই ক্রিকেটারের ওপর বেজায় বিরক্ত ভক্ত সমর্থকরা। তবে টাইগারদের প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো এখনই শান্তকে নিয়ে হতাশ নন। দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি জ্যাক ক্যালিসের উদাহরণ টেনে শান্তকে ভালো ক্রিকেটার হিসেবে দাবি করেছেন তিনি।

তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে ভারতকে ১ উইকেটে পরাজিত করেছে বাংলাদেশ। মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাট করতে নেমে ১৮৬ রানে গুটিয়ে যায় রোহিত শর্মার দল। ছোট লক্ষ্য তাড়া করতে নেমে রানের খাতা খুলতে পারেননি শান্ত। দীপক চাহারের করা ইনিংসের প্রথম বলে স্লিপে ক্যাচ দিয়ে ফেরেন এই ওপেনার।

এরপরও দ্বিতীয় ম্যাচেও তার ওপর ভরসা রাখতে চান ডোমিঙ্গো। সাংবাদিক সম্মেলনে তিনি বলেন, ‘বাঁহাতি ডানহাতি জুটি আমার পছন্দ। শান্তকে দেখে মনে হচ্ছে, সে সাদা বলের ক্রিকেটের ছন্দটা ধরতে পেরেছে। টি-টোয়েন্টি বিশ্বকাপে দুটি অর্ধশতকের দেখা পেয়েছে।’

ডোমিঙ্গো আরও বলেন, ‘আমি অনেক সেরা খেলোয়াড়দের দেখেছি। প্রথম ২০-২৫ ম্যাচে যাদের রেকর্ড ভালো ছিল না। জ্যাক ক্যালিসের কথাই ধরুণ না। প্রথম ১২ টেস্টে তার গড় ছিল মনে হয় ১২।’

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর