আপনি পড়ছেন

ভিভোর এক্স সিরিজের নতুন ফোন উন্মোচন হয়েছে। নভেম্বরের শেষ দিকে চীনের বাজারে উন্মোচিত হয়েছিল। মঙ্গলবার থেকে বিশ্বের অন্যান্য বাজারেও পাওয়া যাচ্ছে। সিরিজে তিনটি মডেল রয়েছে- এক্স৯০, এক্স৯০ প্লাস এবং এক্স৯০ প্রো প্লাস ফাইভজি। এরমধ্যে নজর কেড়েছে এক্স৯০ প্রো প্লাস ফাইভজি ফোনটি।

vivo x90এই ফোনে রয়েছে ১-ইঞ্চি সনি ক্যামেরা সেন্সর। সনির সেন্সর থাকায় ডিএসএলআর ক্যামেরাও হার মানবে ভিভোর নতুন এই ফোনের কাছে।

ফোনটিতে রয়েছে চারটি রিয়ার ক্যামেরা। এগুলো হলো- ৫০ মেগাপিক্সেল ১-ইঞ্চি সনি আইএমএক্স৯৮৯ প্রাইমারি ক্যামেরা, ৪৮ মেগাপিক্সেল আইএমএক্স৫৯৮ আল্ট্রাওয়াইড সেন্সর, ৫০ মেগাপিক্সেল সনি আইএমএক্স৭৫৮ পোর্ট্রেট সেন্সর এবং ১০০এক্স ডিজিটাল জুমসহ ৬৪ মেগাপিক্সেল অমনিভিশন ওভি৬৪বি৪০ টেলিফটো ক্যামেরা।

vivo x90 pro 1শক্তিশালী প্রসেসরের ফোন

block;">ভিভো এক্স ৯০

সেলফিপ্রেমীদের জন্য রয়েছে ৩২ মেগাপিক্সেল ক্যামেরা। সেলফি ক্যামেরায় ফোরকে ভিডিও ধারণ করা যাবে। ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্টেড এ ফোনে রয়েছে ৪,৭০০ এমএএইচ ব্যাটারি।

ফোনে রয়েছে অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক অরিজিন ওএস ৩ কাস্টম স্কিন। এতে থাকছে কাস্টম আইএসপি, যা পোর্ট্রেট মোড শটসহ লো লাইটেও ক্যামেরার উন্নত পারফরম্যান্স পাওয়া যাবে। ফোনের পারফরম্যান্সের জন্য থাকছে বিশ্বের সবচেয়ে শক্তিশালী কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ চিপসেট। ১২ জিবি র‌্যামের এই ফোনে রয়েছে ৫১২ জিবি স্টোরেজ।

প্রো প্লাস ফাইভজি ডিভাইসে রয়েছে ৬.৭৮ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ১২০ হার্টজ। ফোনের ডিসপ্লে রেজুলেশন ২,৮০০ বাই ১,২৬০ পিক্সেল, যা বর্তমান সময়ের ফোনে খুব একটা দেখা যায় না।

ফোনের বাজার মূল্য নির্ধারণ করা হয়েছে ৬৯৯৯ ইউয়ান, বাংলাদেশি মুদ্রায় প্রায় ৯৯ হাজার টাকা।