আপনি পড়ছেন

সমর্থকদের দুঃসংবাদ দিলেন বেলজিয়ামের অ্যাটাকিং মিডফিল্ডার ইডেন হ্যাজার্ড। আন্তর্জআতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দিয়েছেন রিয়াল মাদ্রিদ তারকা। আজ সামাজিক যোগাযোগ মাধ্যমে দেওয়া এক বার্তায় ৩১ বছরের হ্যাজার্ড নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন।

eden hazard belgium 3ইডেন হ্যাজার্ড

চলমান কাতার বিশ্বকাপটা ভালো যায়নি বেলজিয়ামের। ‘এফ’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে কানাডাকে ১-০ গোলে পরাজিত করে মিশন শুরু করে ইউরোপের দলটি। মুদ্রার উল্টো পিঠ দেখতেও বেশি সময় লাগেনি। দ্বিতীয় ম্যাচেই মরক্কোর কাছে হেরে যায় ২-০ ব্যবধানে। রাউন্ড অব সিক্সটিনে শেষ দল হিসেবে পা রাখতে চাইলে শেষ ম্যাচে ক্রোয়েশিয়ার বিপক্ষে জিততেই হতো বেলজিয়ামকে।

সে সমীকরণ মেলাতে পারেনি বেলজিয়াম। লুকা মডরিচ অ্যান্ড কোংয়ের সাথে গোলশূন্য ড্র করে রবার্তো মার্টিনেজের শিষ্যরা। সেই সাথে গ্রুপের শেষ দল হিসেবে বিদায় ঘণ্টা বেজে যায় ফিফা র‌্যাঙ্কিংয়ের দুই নম্বর দলটির।

eden hazard belgium 2ইডেন হ্যাজার্ড

দলের ব্যর্থতার দায় মাথায় নিয়ে সম্প্রতি সরে দাঁড়িয়েছেন প্রধান কোচ মার্টিনেজ। হ্যাজার্ডও একই পথে হাঁটলেন। যদিও এমন সিদ্ধান্ত থেকে সরে আসার জন্য তাকে অনেক বুঝিয়েছেন বন্ধু এবং সতীর্থরা। কিন্তু কারও কথাই রাখলেন না সাবেক চেলসি তারকা।

ইনস্টাগ্রাম পোস্টে হ্যাজার্ড লিখেছেন, ‘আমাকে এবার জীবনের একটা পাতা উল্টাতে হচ্ছে। যাদের কাছ থেকে ভালোবাসা পেয়েছি তাদের প্রতি অনেক কৃতজ্ঞতা। সব সময় যাদের পাশে পেয়েছি তাদের প্রতিও কৃতজ্ঞতা। ২০০৮ সাল থেকে জয়ের যে সব মুহূর্ত তুলে ধরতে পেরেছি, উপভোগ করতে পেরেছি, তার জন্যও ধন্যবাদ। আজ আমি আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নিচ্ছি। পরের প্রজন্ম তৈরি। জাতীয় দলের হয়ে খেলাটাকে মিস করব।’