আপনি পড়ছেন

সম্প্রতি হঠাৎ করেই ব্রাজিল ফুটবলের মহাতারকা পেলেকে নিয়ে বিশ্বজুড়ে শুরু হয় উদ্বেগ-উৎকণ্ঠা। তিনবারের বিশ্বকাপজয়ী কিংবদন্তির মৃত্যুর খবরও তো ছড়িয়েছিল। শেষ পর্যন্ত সোশাল মিডিয়ায় এক পোস্টে পেলে নিজেই জানান, ভালো আছেন তিনি, সুস্থ আছেন।

pele 3হাসপাতালে পেলে

হাসপাতালে যাওয়ার বিষয়টি অবশ্য তার মাসিক রুটিন বলেই জানান পেলে। যদিও গুঞ্জন বের হয় পেলের শারীরিক অবস্থার অবনতি হয়েছে। জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে পৌঁছে গেছেন তিনি। চিকিৎসকরা তার আশা ছেড়ে দিয়েছেন। এমন খবরে বেশ চটেছেন পেলে-কন্যা।

এমনকি মৃত্যুর খবরও ছড়িয়েছে। খোদ পেলের পরিবারকেও এটা নিয়ে ভুগতে হয়েছে। অনেকেই না জেনেই পেলের মৃত্যুর খবর যাচাই না করেই, তার পরিবারকে সমাবেদনা জানিয়েছেন। শোকবার্তা পাঠিয়েছেন তাদের। কঠিন সময়ে পেলের পরিবারকে সান্ত্বনা জানিয়েছেন।

যদিও এসব বার্তায় বেশ বিরক্ত হয়েছেন পেলের পরিবার। তারা জানান, সমবেদনা ও সান্ত্বনার বার্তা গ্রহণ করতে করতে ক্লান্ত হয়ে পড়েছেন। পেলের পরিবারের পক্ষ থেকে সংবাদমাধ্যমে বলা হয়েছে, ‘আমরা আসলে ক্লান্ত হয়ে পড়েছিলাম। একটার পর একটা সমবেদনার বার্তা আসছিল আমাদের কাছে।’

ইতিহাসের প্রথম ও একমাত্র ফুটবলার হিসেবে তিনটি বিশ্বকাপ জিতেছেন পেলে। তার অবসরের পর ব্রাজিল জিতেছে আরও দুটি ট্রফি। সবমিলিয়ে সেলেকাওদের শিরোপা এখন পাঁচটি। এবার উত্তরসূরিদের হাতে হেক্সা (ষষ্ঠ শিরোপা) শিরোপা দেখার আশাবাদ ব্যক্ত করেছেন পেলে।

পেলের নাতি আর্থার জানান, এবারের বিশ্বকাপ দেখছেন তার দাদা। ব্রাজিলের ম্যাচগুলো উপভোগ করছেন পেলে। নেইমার-সিলভাদের খেলা পেলেকে বেঁচে থাকার বাড়তি অনুপ্রেরণা দিচ্ছে। কার্যত ব্রাজিল কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে আছে। আগামীকাল শুক্রবার সেমিফাইনালে ওঠার লড়াইয়ে ক্রোয়েশিয়ার মুখোমুখি হবে তারা।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর