আপনি পড়ছেন

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে পুলিশ আটক করেছে বলে দলের পক্ষ থেকে বলা হয়েছে। 

fakrul and abbasমির্জা ফখরুল ও মির্জা আব্বাস

বিএনপির প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান গণমাধ্যমকে জানান, বৃহস্পতিবার দিবাগত রাত তিনটার দিকে নিজ নিজ বাসা থেকে তাদের আটক করে নিয়ে গেছে গোয়েন্দা পুলিশের সদস্যরা। তবে তাদের কোথায় নিয়ে যাওয়া হয়েছে সে ব্যাপারে কিছু জানা যায়নি। একটি সূত্র থেকে অবশ্য জানা গেছে, তারা এখন ডিবি অফিসে আছেন।

মির্জা ফখরুলের স্ত্রী রাহাত আরা বেগমের উদ্ধৃতি দিয়ে শায়রুল কবির জানান, রাত তিনটার দিকে ডিবি পুলিশ সদস্যরা তাদের উত্তরার বাসায় এসে জানায়, উচ্চ পর্যায়ের নির্দেশে তারা মির্জা ফখরুল ইসলামকে আটক করছেন।

প্রায় একই সময়ে রাত সোয়া তিনটার দিকে ঢাকার শাহজাহানপুরের বাসা থেকে গোয়েন্দা পুলিশ সদস্যরা মির্জা আব্বাসকে আটক করে নিয়ে গেছেন বলে নিশ্চিত করেছেন চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের আরেক সদস্য শামসুদ্দিন দিদার।

জানা গেছে, বিএনপির সমাবেশের ভেন্যু ঠিক করতে বৃহস্পতিবার মধ্যরাতে কমলাপুর স্টেডিয়াম ও মিরপুর বাঙলা কলেজের মাঠ পরিদর্শন করে বাসায় ফেরেন মির্জা আব্বাস। বাসায় যাওয়ার আগে তিনি সাংবাদিকদের বলেছিলেন, মাঠ দুটি দেখেছি। কোথাও নিরাপদ নয় বিএনপি কর্মীরা। ফলে সিদ্ধান্ত নিতে পারছি না। স্থায়ী কমিটির সঙ্গে আলাপ করে পরবর্তীতে সিদ্ধান্ত জানাব।

বিএনপির শীর্ষ দুইজন নেতাকে আটকের ব্যাপারে পুলিশের কোনো বক্তব্য পাওয়া যায়নি।