বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নবম আসরের প্রথম ম্যাচে রানের জন্য হাপিত্যেশ এখন দূর হয়েছে। জমে উঠেছে টুর্নামেন্ট। উল্লেখযোগ্য রান উপহার দিচ্ছে মিরপুর শেরেবাংলা স্টেডিয়াম। কম-বেশি লড়াইও হচ্ছে। আজ যেমন দিনের প্রথম ম্যাচে বিপর্যয়ের পর ঘুরে দাঁড়িয়ে লড়াকু পুঁজি তুলেছে রংপুর রাইডার্স। যদিও তা আগলে রাখতে ব্যর্থ হয়েছে তারা।

324527104 1114295739260189 9137836923000271194 mirazমেহেদি হাসান মিরাজকে ঘিরে ফরচুন বরিশালের ‍উল্লাস

টস হেরে ব্যাটিংয়ে নেমে সাত উইকেটে ১৫৮ রান তুলেছে নুরুল হাসান রংপুর রাইডার্স। জবাব দিতে নেমে ছয় উইকেট ও চার বল হাতে রেখে দারুণ জয় তুলে নেয় সাকিব আল হাসানের ফরচুন বরিশাল (১৬২/৪)। প্রতিযোগিতার চলতি মৌসুমে এটাই প্রথম জয় তাদের। বিপরীতে এই বিপিএলে দ্বিতীয় ম্যাচে এসে প্রথম হারের স্বাদ পেল সাবেক চ্যাম্পিয়ন রংপুর।

ব্যাটিংয়ে নামা রংপুর দেড় শ’ ছাড়িয়েছে রনি তালুকদার ও শোয়েব মালিকের ঝড়ের ওপর দাঁড়িয়ে। রনি ২৮ বলে ৪০ রানে আউট হন। ইনিংস সাজান পাঁচটি চার ও একটি ছক্কায়। তার সঙ্গী শোয়েব ৩৬ বলে ৫৪ রানে অজেয় থাকেন। পাঁচটি চার ও দুই ছক্কায় গড়া পাকিস্তানি অলরাউন্ডারের ইনিংস। এ ছাড়া নুরুল ১২ বলে ১২ এবং রবিউল হক ১৫ বলে ১৮* রান করেন।

325089367 464064129083939 3181174451099074222 nবিফলে গেলে শোয়েব মালিকের বিধ্বংসী হাফসেঞ্চুরি

রংপুরের পতন হওয়া সাত দুইকেটের দুটি করে নিয়েছেন মেহেদি হাসান মিরাজ ও চতুরঙ্গ ডি সিলভা। অধিনায়ক সাকিবের শিকার একটি হলেও বল হাতে দারুণ মিতব্যয়ি ছিলেন তিনি। চার ওভারে ১৯ রান খরচ করেছেন তিনি। এ ছাড়া ইবাদত হোসেন ও করিম জানাত একটি করে উইকেট নিয়েছেন। তাদের সম্মিলিত চেষ্টায় লক্ষ্যমাত্রা নাগালেই ছিল। কিন্তু সেটা কঠিন হয়ে গেল শুরুতেই।

রান তাড়ায় ১৮ রানের মধ্যে দুই ওপেনার ডি সিলভা ও এনামুল হক বিজয়ের উইকেট হারায় বরিশাল। প্রায় একইরকম শুরু হয়েছিল রংপুরেরও। ২৩ রানে শুরুর দুই উইকেট হারিয়েছিল তারা। বরিশাল ওপেনার বিজয় ভালো শুরুর আভাস দিয়ে ১১ বলে একটি করে চার-ছক্কায় ১৫ রান করেই বিদায় নেন। পরে মিরাজ ও ইব্রাহিম জাদ্রানের জুটির ওপর ভর করে দলীয় সংগ্রহে শতক ছাড়ায় রংপুর। আফগান তারকা ৪১ বলে ৫২ রানের ঝড় তুলে আউট হন। ২৯ বলে ৪৩ রানে বিদায় নেন বাংলাদেশি অলরাউন্ডার মিরাজ।

শেষ দিকে ইফতিখার আহমেদ ১৮ বলে ২৫ এবং করিম জানাত ১৪ বলে ২১ রানে অপরাজিত থাকেন। তবে অলরাউন্ডিং পারফরম্যান্সে অবধারিতভাবেই ম্যাচ সেরার পুরস্কার উঠেছে মিরাজের হাতে। রংপুরের পক্ষে সর্বোচ্চ দুই উইকেট নেন সিকান্দার রাজা। অন্য দুই উইকেট গেছে রাকিবুল হাসান ও রবিউল হকের ঝুলিতে।

Stay on top of the latest sports news, including cricket and football, from around the world. Get comprehensive coverage of matches, tournaments, and leagues— along with expert analysis and commentary from our team of sports journalists. Whether you're a die-hard fan or a casual observer, you'll find everything you need to know about your favorite sports here.

Sports, cricket, and football are popular topics in the world of sports. Cricket is a bat-and-ball game played between two teams of eleven players and is particularly popular in South Asian countries. Football, also known as soccer, is a team sport played with a spherical ball between two teams of eleven players and is widely popular worldwide. Sports enthusiasts follow the latest news, matches, tournaments, and leagues in these sports and analyze and comment on the performances of players and teams.