আপনি পড়ছেন

সংবাদ প্রকাশের জেরে অনলাইন সংবাদ মাধ্যম ঢাকা পোস্টের সম্পাদক মহিউদ্দিন সরকার ও গাইবান্ধা প্রতিনিধি রিপন আকন্দের বিরুদ্ধে মামলা হয়েছে। তাদের বিরুদ্ধে হয়রানিমূলক, মিথ্যা চাঁদাবাজি ও আইসিটি আইনে মামলার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)।

duj dhaka bdমামলার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে ডিইউজে

আজ শুক্রবার ডিইউজে সভাপতি সোহেল হায়দার চৌধুরী ও সাধারণ সম্পাদক আকতার হোসেন এক বিবৃতিতে অবিলম্বে হয়রানিমূলক এ মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন।

নেতৃবৃন্দ বলেন, সরকার ও সরকার প্রধান মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন সংবাদ মাধ্যমের স্বাধীনতার প্রশ্নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন তখন সরকারের বিভিন্ন মহলে ঘাপটি মেরে থাকা একটি অসাধু চক্র নিজেদের দুর্নীতি-অনিয়ম-অপরাধ ঢাকতে সাংবাদিকদের আক্রমণের লক্ষ্যবস্তুতে পরিণত করেছে।

সেই চক্রটির কর্মকাণ্ড সরকারের স্বাধীন সংবাদ মাধ্যম নীতিকে প্রশ্নবিদ্ধ করছে, সাংবাদিক ও সংবাদ মাধ্যমকে নানাভাবে হয়রানিমূলক ও মিথ্যা মামলার জালে আবদ্ধ করার অপচেষ্টা করছে বলে মনে করেন ডিইউজের নেতারা।

সাংবাদিক ও সংবাদ মাধ্যমের বিরুদ্ধে দায়ের করা সকল মিথ্যা ও হয়ারানিমূলক মামলা অবিলম্বে প্রত্যাহারের দাবি জানিয়ে এ ধরণের মামলা ও নির্যাতনের বিরুদ্ধে রুখে দাঁড়াতে আহ্বান জানান নেতারা।

উল্লেখ্য, গত বছরের ১৬ নভেম্বর 'ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদের টাকা আত্মসাতের অভিযোগ' শিরোনামে সংবাদ প্রকাশ করে অনলাইন সংবাদ মাধ্যম 'ঢাকাপোস্টডটকম'।

সংবাদটির জেরে গেল ৮ জানুয়ারি ঢাকা পোস্ট-এর সম্পাদক মহিউদ্দিন সরকার ও গাইবান্ধা প্রতিনিধি রিপন আকন্দের নামে হয়রানিমূলক, মিথ্যা চাঁদাবাজি ও আইসিটি আইনে মামলা করেন ইউপি চেয়ারম্যান মোসাব্বির।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর