বাংলাদেশের বাজারে চারটি নতুন ল্যাপটপ উন্মোচন করেছে বিশ্বের অন্যতম প্রযুক্তি ব্র্যান্ড আসুস। ল্যাপটপগুলোর মডেল হলো- আসুস জেনবুক ১৭ ফোল্ড ওএলইডি, জেনবুক প্রো ১৪ ডুয়ো ওএলইডি, জেনবুক প্রো ১৬এক্স ওএলইডি এবং জেনবুক এস ১৩ ওএলইডি।

zenbook 17 fold oled 1আসুসের দুর্দান্ত চার ল্যাপটপ

ল্যাপটপ উন্মোচনের সময় উপস্থিত ছিলেন আসুসের দক্ষিণ এশিয়া অঞ্চলের পরিচালক লিওন উ এবং বাংলাদেশের কান্ট্রি বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার মো. আল ফুয়াদ।

জেনবুক ১৭ ফোল্ড ওএলইডি
এটি বিশ্বের প্রথম ১৭.৩ ইঞ্চির ওএলইডি ফোল্ডেবল ল্যাপটপ। যা ফোল্ডেবল ক্যাটাগরিতে ইন্টেলের সঙ্গে অত্যাধুনিক প্রযুক্তিতে আনা হয়েছে। ল্যাপটপটিতে আধুনিক মিনিমালিস্ট ডিজাইন করা হয়েছে। ১২.৫ ইঞ্চি ল্যাপটপে রয়েছে ২.৫-কে টাচস্ক্রিন। ল্যাপটপটির ওজন মাত্র ১.৫ কেজি। এতে থাকছে ৭৫ ওয়াটের ব্যাটারি, যার পাওয়ার ব্যাকআপ থাকবে ২৪ ঘণ্টা। এই ডিভাইসের বাজার মূল্য নির্ধারণ করা হয়েছে ৩ লাখ ৯৯ হাজার ৯৯০ টাকা।

zenbook 17 fold oled 2জেনবুক ১৭ ফোল্ড ওএলইডি

জেনবুক প্রো ১৪ ডুয়ো ওএলইডি
১৪.৫ ইঞ্চি ডিসপ্লের এই ল্যাপটপের রেশিও স্ক্রিন ১৬:১০, যার ফলে ব্যবহারে মিলবে দুর্দান্ত ভিজ্যুয়াল। ল্যাপটপটিতে থাকা দ্বাদশ প্রজন্মের ইন্টেল কোর আই৭-১২৭০০এইচ প্রসেসর ক্রিয়েটিভ কাজ ও মাল্টিটাস্কিংয়ে দেবে অসাধারণ পারফরম্যান্স। দ্রুতগতির ৩২ জিবি পর্যন্ত র‍্যামের এই ল্যাপটপে রয়েছে আল্ট্রফাস্ট ২ টেরাবাইটের পিসিআইই ৪.০ এক্স৪ এসএসডি। এই ডিভাইসের বাজার মূল্য নির্ধারণ করা হয়েছে ২ লাখ ২৪ হাজার ৯৯০ টাকা।

zenbook pro 14 duo oledজেনবুক প্রো ১৪ ডুয়ো ওএলইডি

জেনবুক এস ১৩ ওএলইডি
এটি বিশ্বের সবচেয়ে হালকা ১৩.৩ ইঞ্চি ২.৪কে ওএলইডি ল্যাপটপ। এতে থাকা দীর্ঘস্থায়ী ৬৭ ওয়াটের ব্যাটারি দেবে ১৯ ঘণ্টা পর্যন্ত ব্যাকআপ সুবিধা। ডিভাইসটিতে রয়েছে এএমডি রাইজেন ৭, ৬৮০০ইউ মোবাইল প্রসেসর এবং ১৬ জিবি র‍্যাম। এছাড়া আরামদায়ক টাইপিং সুবিধা দিতে রয়েছে আসুস ইরগোসেন্স কীবোর্ড। এই ডিভাইসের বাজার মূল্য নির্ধারণ করা হয়েছে ১ লাখ ৫৫ হাজার ৯৯০ টাকা।

zenbook s13 oledজেনবুক এস ১৩ ওএলইডি

জেনবুক প্রো ১৬এক্স ওএলইডি
ইনোভেটিভ ডিজাইনের এই ল্যাপটপে রয়েছে দ্বাদশ প্রজন্মের ইন্টেল কোর আই৯-১২৯০০এইচ প্রসেসর। রয়েছে দ্রুতগতির ৩২ জিবি র‍্যাম এবং আল্ট্রাফাস্ট ২ টেরাবাইট পিসিআইই ৪.০ এক্স৪ এসএসডি, যা দেবে আল্টিমেট পাওয়ার। ল্যাপটপটির চেসিস ২.৪ কেজি, যা খুব সহজেই এক স্থান থেকে অন্যস্থানে নেওয়া যাবে।

zenbook pro 16x oledজেনবুক প্রো ১৬এক্স ওএলইডি

এতে থাকা ৯৬ ওয়াটের ব্যাটারি ১০ ঘণ্টা ব্যাকআপ দেবে। ল্যাপটপটিতে রয়েছে বিশ্বের শীর্ষস্থানীয় ১৬ ইঞ্চি ফোরকে ওএলইডি এইচডিআর ৬০ হার্টজ টাচস্ক্রিন সুবিধা। এই ডিভাইসের বাজার মূল্য নির্ধারণ করা হয়েছে ৩ লাখ ৬৪ হাজার ৯৯০ টাকা।

Stay ahead of the curve with the latest news and insights on technology, mobile computing, laptops, and outer space. Our team of expert writers brings you in-depth analysis of the latest trends and breakthroughs, along with hands-on reviews of the newest gadgets and devices. From the latest smartphones to the mysteries of the cosmos, we've got you covered.