আপনি পড়ছেন

সময়টা মোটেও ভালো যাচ্ছে না সৌম্য সরকারের। ব্যাট হাতে টানা ব্যর্থতায় দীর্ঘদিন ধরেই জাতীয় দলে অনিয়মিত এই বাঁহাতি ওপেনার। চলমান বাংলাদেশ প্রিমিয়ার লিগ, বিপিএলে তো সাতক্ষীরার এই ক্রিকেটারের অবস্থা আরও নাজুক। ঢাকা ডমিনেটর্সের জার্সিতে একের পর এক হতাশা উপহার দিয়ে যাচ্ছেন তিনি।

bpl 2023 salah uddin and soumya sarkarসৌম্য প্রসঙ্গে সালাহউদ্দিন, ভালো খেলার কোনো ট্যাবলেট নেই

এবারের বিপিএলে এখন পর্যন্ত সাত ম্যাচ খেলেছেন সৌম্য। যেখানে ব্যাট হাতে তার সংগ্রহ সাকুল্যে ৪৫ রান। এরমধ্যে দুই ম্যাচে রানের খাতা খুলতে পারেননি। গড় ৬.৪২। স্ট্রাইকরেট তো আরও হতাশা জাগানিয়া, মাত্র ৮৩.৩৩।

সবশেষ ম্যাচে গতকাল কুমিল্লার কাছে ৬০ রানের বড় ব্যবধানে হেরেছে নাসির হোসেনের নেতৃত্বাধীন ঢাকা। সে ম্যাচে খুশদিল শাহ’র শিকারে পরিণত হওয়ার আগে ৭ বলে ৩ রান করেন সৌম্য। ম্যাচ শেষে সৌম্যকে পরামর্শ দিয়েছেন কুমিল্লার প্রধান কোচ মোহাম্মদ সালাহউদ্দিন।

bpl 2023 soumya sarkarবিপিএলে তো সাতক্ষীরার এই ক্রিকেটারের অবস্থা আরও নাজুক

সাংবাদিকের প্রশ্নের জবাবে দেশ সেরা এই কোচ বলেন, ‘দেখুন ভালো খেলার কোনো ট্যাবলেট নেই। আমি ট্যাবলেট দিয়ে দিলাম সে ভালো খেলল বিষয়টা এমন নয়। পুরোটাই হচ্ছে আপনি নিজেকে কিভাবে তৈরি করেছেন। আপনার চিন্তাভাবনাটা কি রকম। আমার মনে হয়, এখানে কিছু না কিছু হয়তো মিসিং আছে। একটা মানুষ হয়তো তাকে হেল্প করতে পারে।’

সালাহউদ্দিন আরও বলেন, ‘কিন্তু অনেক সময় এখান থেকে আপনাকে বের হতে হবে। সেটা সে কিভাবে করবে, তার জন্য আশেপাশে যারা আছে তারা হয়তো বলবে এটা করলে ভালো, ওটা করলে ভালো। তবে আপনি কোনটা গ্রহণ করবেন সেটা আপনার ওপরই। এই ম্যাচুরিটি প্রত্যেক খেলোয়াড়ের চিন্তাভাবনায় থাকে।’

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর