আপনি পড়ছেন

বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে ২০২২ সালটা যারা দুর্দান্তভাবে পার করেছেন মেহেদি হাসান মিরাজ তাদের একজন। সদ্য শেষ হওয়া বছরে ব্যাটে-বলে সমানতালে পারফর্ম করেছেন খুলনার এই অলরাউন্ডার। এবার এর পুরস্কার পেলেন ২৫ বছর বয়সী ক্রিকেটার। বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা, আইসিসি প্রকাশিত বর্ষসেরা ওয়ানডে দলে জায়গা পেয়েছেন তিনি।

mehidy hasan miraz 3মেহেদি হাসান মিরাজ

এই দল নির্বাচন করতে ক্রিকেট ব্যক্তিত্ব, দর্শক এবং গণমাধ্যমকর্মীরা ভোট দিয়েছেন। ২০২২ সালে ১৫টি একদিনের ম্যাচ খেলেছেন মিরাজ। যেখানে অফ স্পিনের শিকার করেছেন ২৪ উইকেট। বোলিং গড় ২৮.২০। অন্যদিকে ব্যাট হাতে একটি করে সেঞ্চুরি ও হাফ সেঞ্চুরিতে করেছেন ৩৩০ রান। ভারতের বিপক্ষে ঘরের মাঠে এই ফরম্যাটের সবশেষ সিরিজ জিততে ভূমিকা রাখেন সামনে থেকে। প্রথম দুই ম্যাচে টানা সেরার পুরস্কার জেতেন মিরাজ।

বর্ষসেরা ওয়ানডে দলের অধিনায়ক হিসেবে পাকিস্তানের অন্যতম সেরা ক্রিকেটার বাবর আজমকে বেছে নিয়েছে আইসিসি। ঘোষিত দলে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ভারত এবং ওয়েস্ট ইন্ডিজ থেকে দুইজন করে ক্রিকেটার জায়গা পেয়েছেন। এছাড়া বাংলাদেশ, পাকিস্তান এবং জিম্বাবুয়ে থেকে একজন করে ক্রিকেটার জায়গা পেয়েছেন।

আইসিসির বর্ষসেরা ওয়ানডে দল: বাবর আজম (অধিনায়ক), ট্রাভিস হেড, শাই হোপ, শ্রেয়াস আইয়ার, টম লাথাম, সিকান্দার রাজা, মেহেদি হাসান মিরাজ, আলজারি জোসেফ, মোহাম্মদ সিরাজ, ট্রেন্ট বোল্ট ও অ্যাডাম জাম্পা।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর