আপনি পড়ছেন

ইংলিশ প্রিমিয়ার লিগে গতরাতে ফুলহামের বিপক্ষে একমাত্র জয়সূচক গোলটি করেন টটেনহাম স্ট্রাইকার হ্যারি কেন। ওই গোলে টটেনহামের কাছে হারে ফর্মে থাকা ফুলহাম। এই জয়ে পয়েন্ট টেবিলের পাঁচে উঠে আসে স্পার্সরা। এদিকে এক গোল করেই বিরল রেকর্ডে ভাগ বসালেন হ্যারি কেন। টটেনহামের ইতিহাসে সর্বোচ্চ গোলদাতা জিমি গ্রিভসের পাশে বসলেন তিনি। কিংবদন্তীর রেকর্ড ২৬৬টি গোল এখন কেনের নামের পাশেও!

jimmy greaves harry kane
জিমি গ্রিভস ও হ্যারি কেন

২৯ বছর বয়সী ইংলিশ স্ট্রাইকার ফুলহামের বিপক্ষে গতরাতে ল্যান্ডমার্কে পৌঁছান। প্রথমার্ধের অতিরিক্ত সময়ে গোলটি করেন তিনি। এ নিয়ে স্পার্সের হয়ে ৩০০টি প্রিমিয়ার লিগের ম্যাচে কেনের গোল সংখ্যা ১৯৯টি।

এদিকে কিংবদন্তি গ্রীভস চেলসিতে তার ক্যারিয়ার শুরু করেছিলেন। এরপর ১৯৬১ থেকে ১৯৭০ সালের মধ্যে স্পার্সের হয়ে ৩৭৯ ম্যাচে গোল করেছিলেন ২৬৬টি। তার এই রেকর্ড গোল করতে কেনের লাগলো ৪১৫ ম্যাচ। ২০১১ সালে স্পার্সে অভিষেক হয়েছিল ইংলিশ অধিনায়কের।

এদিকে ১৯৯২ সালে প্রিমিয়ার লিগ চালু হওয়ার পর থেকে কেন তৃতীয় সর্বোচ্চ গোলদাতা। যেখানে ২৬০ গোল করে অ্যালান শিয়ারার আছেন সবার উপরে। এরপর দ্বিতীয় স্থানে আছেন ২০৮ গোল করা আরেক ইংলিশ কিংবদন্তি ফুটবলার ওয়েন রুনি।

তবে সব মিলিয়ে চলতি মৌসুমে স্পার্সের হয়ে ২৯ ম্যাচে এখন পর্যন্ত গোল করেছেন ১৮টি কেন। যা তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সন হিউং মিনের চেয়ে ১২ গোল বেশি!