আপনি পড়ছেন

ব্যাটারদের বেলায় ‘রান মেশিন’ তকমাটা পুরেনো। ক্রিকেটের অতি পরিচিত শব্দটির সঙ্গে নতুন করে পরিচয় করিয়ে দিচ্ছেন শুভমান গিল। ভারতীয় এই ব্যাটারের ব্যাটে যে রানের বন্যা বয়েই চলছে। চলমান নিউজিল্যান্ড সিরিজের উদ্বোধনী ম্যাচে ৪০ রানে অপরাজিত ছিলেন। দ্বিতীয় ওয়ানডেতে ডাবল সেঞ্চুরি করে রেকর্ড গড়েন। শতক হাকালেন আজকের ম্যাচেও। তাতেই ফের রেকর্ড বইয়ে নাম লেখালেন ২৩ বছর বয়সী এই ব্যাটার।

suvman gill recordনিউজিল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরির পর শুভমান গিল

এতদিন রেকর্ডটি নিজের দখলে রেখেছিলেন হালের অন্যতম সেরা ব্যাটার বাবর আজম। তিন ম্যাচের ওয়ানডে সিরিজে সর্বোচ্চ রানের রেকর্ডটা পাকিস্তানি ব্যাটারের। ৩৬০ রানের এই রেকর্ডের একমাত্র মালিক ছিলেন তিনি। তবে গিলের সামনে আজ হুমকির মুখে ছিল বাবরের রেকর্ডটি।

নিউজিল্যন্ডের বিপক্ষে আজ তৃতীয় ওয়ানডেতে মাঠে নামার আগে সর্বোচ্চ রানের রেকর্ডটি ভেঙে দিতে গিলের দরকার ছিল ১১৩ রান। কিন্তু গিল থামলেন ঠিক ১১২ রান করে। অর্থাৎ বাবরের সমান মোট ৩৬০ রানেই থামল গিলের ব্যাট। ভাঙতে না পারলেও বাবরের সঙ্গে এখন থেকে বিশ্ব রেকর্ডটি ভাগাভাগি করবেন গিল।

এর বাইরে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের সর্বোচ্চ রানের রেকর্ডে আছেন একজন বাংলাদেশি। গিলের পরেই ৩৪৯ রান করে ইমরুল কায়েস আছেন এই তালিকার তৃতীয়তে। ৩৪২ নিয়ে চার নাম্বরে আছেন দক্ষিণ আফ্রিকান ব্যাটার কুইন্টন ডি কক। নিউজিল্যান্ডের মার্টিন গাপটিল ৩৩০ রান করে আছেন তালিকার পঞ্চম স্থানে।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর