আপনি পড়ছেন

বর্তমান ভারতীয় দলের পেস অ্যাটাকের প্রধান ভরসা জাসপ্রিত বুমরাহ। নিজের দিনে বিশ্বের সেরা ব্যাটসম্যানদের ভীত নাড়িয়ে দিতে পারেন অদ্ভুত অ্যাকশনধারী এই বোলার। অনেক ক্রিকেট বিশেষজ্ঞ তো তাকে সময়ের অন্যতম সেরা পেসার হিসেবেই আখ্যা দিয়েছেন। তাই এমন একজনকে নিয়ে কোনো ঝুঁকি নিতে চান না ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা।

bumrah and rohitএক ফ্রেমে রোহিত ও বুমরাহ

লম্বা সময় ধরে জাতীয় দলের বাইরে আছেন জাসপ্রিত বুমরাহ। পিঠের ইনজুরির কারণে গত বছরের সেপ্টেম্বরের পর আর দেশের জার্সি গায়ে মাঠে নামতে পারেননি। কিছুদিন আগে ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে ফিরেছিলেন। তবে অপয়া ইনজুরির কারণে ফের ছিটকে যান ২৯ বছর বয়সী এই পেসার।

গত বছর ইংল্যান্ড সফরে এই ইনজুরিতে পড়েন বুমরাহ। এজন্য সংযুক্ত আরব আমিরাতের মাটিতে অনুষ্ঠিত এশিয়া কাপে খেলতে পারেননি। এমনকি তাকে ছাড়া সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপেও অংশ নেয় ভারত। অবশেষে অস্ট্রেলিয়ার বিপক্ষে ঘরের মাঠে আসন্ন টেস্ট সিরিজের দলে ফিরেছেন বুমরাহ। অজিদের বিপক্ষে চার ম্যাচ সিরিজের শেষ দুই ম্যাচে তাকে পেতে আশাবাদী রোহিত।

jasprit bumrah 2অবশেষে ফিরছেন তারকা পেসার

রোহিত বলেন, ‘বুমরাহ’র ইনজুরির বিষয়ে আমি এই মুহূর্তে তেমন নিশ্চিত কিছু জানি না। অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম দুই টেস্টে তাকে পাওয়া যাবে না। তবে তাকে নিয়ে আমরা কোনো ধরনের ঝুঁকিতে যেতে চাই না।’

‘পিঠের চোট অনেক গুরুতর হয়ে থাকে। সামনে আমাদের অনেক খেলা আছে। আমরা বুমরাহ’র ওপর সার্বক্ষণিক নজর রাখছি। ডাক্তার এবং ফিজিওদের সাথে সব সময় যোগাযোগ করা হচ্ছে। প্রতিনিয়ত তাদের কাছ থেকে ইনজুরির সবশেষ খবর নিচ্ছি।’ যোগ করেন রোহিত।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর