আপনি পড়ছেন

পুলিশের দুই অতিরিক্ত আইজিপিকে (ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ) সচিব পদ মর্যাদায় গ্রেড-১ পদোন্নতি দিয়েছে সরকার। আজ বুধবার তাদের পদোন্নতির প্রজ্ঞাপন যে কোনো সময় জারি করবে জননিরাপত্তা বিভাগ।

aigp poliise secretaryমোহাম্মদ মনিরুল ইসলাম ও মো. কামরুল আহসান

পদোন্নতি পাওয়া দুই পুলিশ কর্মকর্তা হলেন- পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত আইজিপি (প্রশাসন) মো. কামরুল আহসান ও স্পেশাল ব্রাঞ্চের অতিরিক্ত আইজিপি মোহাম্মদ মনিরুল ইসলাম। তারা দুজনই অতিরিক্ত আইজিপি গ্রেড-১ চলতি দায়িত্বে কর্মরত ছিলেন।

এর আগে জনপ্রশাসন মন্ত্রণালয় পুলিশের এই দুই কর্মকর্তাকে গ্রেড-১ পদে পদোন্নতির সুপারিশ করে এ সংক্রান্ত নথি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগে পাঠিয়েছে।

মোহাম্মদ মনিরুল ইসলাম ১৯৯৫ সালে বিসিএস পরীক্ষার মাধ্যমে এএসপি হিসাবে বাংলাদেশ পুলিশ বাহিনীতে যোগদান করেছিলেন। তিনি গোয়েন্দা শাখায় ৯ বছর এবং স্পেশাল ব্রাঞ্চে দুই বছর দায়িত্ব পালন করেন। তিনি সিটিটিসির অন্যতম প্রতিষ্ঠাতা কর্মকর্তা। বর্তমানে পুলিশের স্পেশাল ব্রাঞ্চ (এসবি) প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি।

মো. কামরুল আহসান ১৯৯১ সালে বিসিএস (পুলিশ) ক্যাডারে যোগদান করেন। মৌলিক ও বাস্তব প্রশিক্ষণ শেষে খাগড়াছড়ি জেলার সহকারী পুলিশ সুপার হিসেবে পদায়িত হওয়ার পর যথাক্রমে চট্টগ্রামের হাটহাজারী সার্কেল এএসপি, এএসপি ডিএসবি, ঢাকা মেট্রোপলিটন পুলিশের এডিসি, ফেনী জেলার অ্যাডিশনাল এসপি হিসেবে দায়িত্ব পালন করেন তিনি। বর্তমানে তিনি পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত আইজিপি (প্রশাসন) হিসাবে দায়িত্ব পালন করছেন।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর