advertisement
আপনি পড়ছেন

নির্বাচন কমিশন পূনর্গঠন নিয়ে বিএনপিসহ মোট পাঁচটি রাজনৈতিক দলকে ডেকেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। রাষ্ট্রপতির প্রেসসচিব জয়নাল আবেদীন আজ এই খবর নিশ্চিত করেছেন।

Abdul Hamid

রাষ্ট্রপতির ডাক পাওয়া অন্য চারটি রাজনৈতিক দল হলো, জাতীয় পার্টি, এলডিপি, কৃষক শ্রমিক জনতা লীগ ও জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ।

আগামী ১৮ ডিসেম্বর বিকেল সাড়ে চারটায় বিএনপি রাষ্ট্রপতির সাথে দেখা করবে বলে জানিয়েছেন জয়নাল আবেদীন। এছাড়া অন্য দলগুলোকেও নির্দিষ্ট সময় বণ্টন করে দেয়া হয়েছে। জাতীয় পার্টি ২০ ডিসেম্বর, এলডিপি ও কৃষক শ্রমিক জনতা লীগ ২১ ডিসেম্বর জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ ২২ ডিসেম্বর রাষ্ট্রপতির সাথে দেখা করবে। এছাড়া দেশের নিবন্ধিত অন্যান্য রাজনৈতিক দলগুলোকেও পর্যায়ক্রমে ডাকা হবে বলে তিনি জানান।

উল্লেখ্য, গত ১৮ নভেম্বর বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ১৩ দফা প্রস্তাব উপস্থাপন করেন। তাতে তিনি নির্বাচন কমিশন পূনর্গঠন এবং সুষ্ঠু নির্বাচনের ওপর জোর দেন। এ জন্য তিনি সব দলের সঙ্গে আলোচনা ও ঐকমত্যের ভিত্তিতে একটি কমিশন গঠনের সুপারিশ করেন।

বিএনপির ওই প্রস্তাব পেশের দিনই ক্ষমতাসীন আওয়ামী লীগ তা প্রত্যাখ্যান করলেও বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর তাদের প্রস্তাব নিয়ে রাষ্ট্রপতির কাছে যাওয়ার কথা জানান। পরবর্তীতে দলটি রাষ্ট্রপতির কাছে সময় প্রার্থণাও করে।

দেশের সংবিধান মতে, রাষ্ট্রপতি নির্বাচন কমিশন গঠন করবেন। এজন্য তিনি ক্ষমতাসীন সরকার প্রধান ও ওন্যান্য দলের সাথে পরামর্শও করতে পারেন।

আপনি আরও পড়তে পারেন

টাকা দিয়ে বর্জ্য কিনছে সুইডেন

সৌদি আরবে ট্রাম্পের আর কোনো ব্যবসা নেই

নিউজিল্যান্ড- বাংলাদেশ সিরিজের পূর্ণ সূচি

লজ্জার ইতিহাস গড়ে ভারতের কাছে ইংলিশদের হার

আদালত: রাষ্ট্রপতিকে ‘ভুল বোঝানো হয়েছে’