আপনি পড়ছেন

অবশেষে নানা নাটকীয়তার পর প্রকাশিত হলো প্রাথমিক বৃত্তি পরীক্ষার সংশোধিত ফল। গেল ২৮ ফেব্রুয়ারি দুপুরে ২০২২ সালের প্রাথমিক বৃত্তি পরীক্ষার ফল প্রকাশ করা হলেও একই দিন সন্ধ্যায় ত্রুটির কথা বলে ফল স্থগিত করে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। এবার সেই ফল প্রকাশিত হলো গভীর রাতে।

scholarship suspended primary 1সংশোধিত ফলাফলে মোট বৃত্তি প্রাপ্তদের সংখ্যার কোনো পরিবর্তন হয়নি

১ মার্চ, বুধবার প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াত স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ফল প্রকাশের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গেল ২৮ ফেব্রুয়ারি ২০২২ সালের প্রাথমিক বৃত্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়। তবে কারিগরি ত্রুটির কারণে ফল পুনঃযাচাইয়ের প্রয়োজনীয়তা পড়ে। পরে প্রকাশিত ফলাফল তাৎক্ষণিকভাবে স্থগিত করা হয়। স্থগিত করা এ ফল পুনঃযাচাইক্রমে প্রকাশ করা হলো।

এদিকে ফল প্রকাশ সম্পর্কিত অনিচ্ছাকৃত ত্রুটির জন্য আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

ফল প্রকাশ নিয়ে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সিনিয়র সিস্টেম অ্যানালিস্ট অনুজ কুমার রায় বলেন, সংশোধিত ফলাফলে মোট বৃত্তি প্রাপ্তদের সংখ্যার কোনো পরিবর্তন হয়নি। তবে কিছু পরিবর্তন হয়েছে মেধা তালিকায়। আগের তালিকা থেকে অনেকেই বাদ পড়েছে‌। এছাড়া সংশোধিত তালিকায় নতুন অনেকের নাম যুক্ত হয়েছে।

তবে তাৎক্ষণিক সংখ্যাটি তিনি বলতে পারেনি। ম্যানুয়ালি ফলাফলের তালিকা যখন হাতে আসবে তখন কতজনের ফল পরিবর্তন হয়েছে তা বলা‌ সম্ভব হবে বলে জানান অনুজ কুমার রায়।