বিভিন্ন অভিযানে বেশকিছু মদের বোতল বাজেয়াপ্ত করেছিল পুলিশ। কিন্তু আদালতে হাজির করার সময় তাতে পাওয়া যায় গরমিল। অন্তত ৬০টি বোতল খালি অবস্থায় পাওয়া যায়। পুলিশ এর জন্য দায়ী করে ইঁদুরকে। এমনকি একটি ইঁদুরকে আটক করে আদালতেও পেশ করা হয়। ঘটনাটি ঘটেছে ভারতের মধ্যপ্রদেশে। খবর ইন্ডিয়াটুডে।

rat and lequreইঁদুরই নাকি সাবাড় করে দিয়েছে!

ভারতীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়, মধ্যপ্রদেশের ছিন্দওয়ারা জেলার একটি থানার পুলিশ বিভিন্ন অভিযান থেকে আটক প্রচুর মদ বাজেয়াপ্ত করে রাখা হয়েছিল। পুলিশ বলছে, থানার মালখানায় প্লাস্টিকের বোতলের এসব মদ রাখা হয়েছিল। তবে মামলার শুনানিতে বাজেয়াপ্ত করা মদ আদালতে হাজির করতে বলা হলে দেখা দেয় বিপত্তি।

পুলিশের ধারণা, ইঁদুরই এসব মদের বোতল কামড়ে ছিদ্র করে দিয়েছিল। এ কারণে বোতলগুলো থেকে মদ বেরিয়ে যায়। নিজেদের বক্তব্যের পক্ষে পুলিশ জানায়, যে মালখানায় বাজেয়াপ্ত মদ রাখা হয়েছিল সে ভবনটি অনেক ছিল পুরোনো। স্বাভাবিকভাবেই সেখানে ইঁদুরের ব্যাপক উৎপাত ছিল। এর আগেও ইঁদুর থানার অনেক গুরুত্বপূর্ণ ফাইল নষ্ট করে ফেলেছিল। প্রমাণ দিতে পুলিশ একটি ইঁদুরকে আটক করে আদালতে পেশ করে।

rat 2আটক ইঁদুর

পুলিশের এমন অভিযোগ বিচারপতি থেকে শুরু করে সবাই হতবাক। পরে পুলিশের যুক্তির বহর শুনে সেখানে হাসির রোল পড়ে যায়। বিষয়টি সেখানে বেশ আলোচনার জন্ম দিয়েছে। অনেকেই এর জন্য পুলিশকেই দায়ী করছেন। বলছেন, নিজেরা সাবাড় করে বেচারা ইঁদুরের ওপর দায় চাপানো হচ্ছে।

অবশ্য ইঁদুরের ওপর দিয়ে পার পেয়ে যাওয়ার চেষ্টা এটাই প্রথম নয়। ২০১৮ সালে উত্তর প্রদেশের বেরেলির ক্যান্টনমেন্ট থানাতেও ঘটেছিল এমন ঘটনা। থানার মালখানায় রাখা হাজার লিটারের বেশি বাজেয়াপ্ত মদ উধাও হয়ে গিয়েছিল। তখনও পুলিশ ইঁদুরকে এ ঘটনার জন্য দায়ী করেছিল।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর

Discover extraordinary stories from around the world with our exceptional news coverage. From uplifting human interest stories to groundbreaking scientific discoveries, we bring you the best of the best. Stay informed about the latest breakthroughs in technology, medicine, and beyond, and explore the world's most fascinating cultures and communities. Get inspired and informed with our exceptional news coverage.