৯ বছরের শিশু সাইফ মাহমুদ মাত্র ৪ মাসে পবিত্র কোরআনের হাফেজ হয়েছেন। তিনি কুমিল্লার চান্দিনা থানাধীন সাতবাড়িয়ার মাদরাসা দারুল উলূম আল ইসলামিয়ার হিফজ বিভাগের শিক্ষার্থী। সাইফের বাবার নাম আবদুল্লাহ মাহমুদ। তারা কুমিল্লা জেলার সদর দক্ষিণ থানার কালিকাপুর গ্রামের বাসিন্দা।

saif mahmudসাইফ মাহমুদ

মাদরাসা দারুল উলূম আল ইসলামিয়ায় হাফেজ মাসুদুর রহমানের কাছেই সে চার মাসে পূর্ণ কোরআন হেফজ করে। এ প্রসঙ্গে মাদরাসার মুহতামিম হাফেজ মাওলানা মুফতী এনামুল হক বলেন, সাইফ মাহমুদ মাত্র ১২৮ দিনে (৪ মাস ৮দিন) কোরআন শরিফ হেফজ সম্পন্ন করেছে। এত কম বয়সী একটি শিশু এত কম সময়ে কোরআনের হাফেজ হওয়ায় আমরা একই সঙ্গে বিস্মিত ও উচ্ছ্বসিত।

মুফতী এনামুল হক জানান, সাইফ মাহমুদের এ সাফল্যে তার পিতামাতা, শিক্ষক, সহপাঠী, মাদরাসা কর্তৃপক্ষসহ সংশ্লিষ্ট সবাই বেশ আনন্দিত ও গর্বিত।

সাইফ মাহমুদের বাবা আবদুল্লাহ মাহমুদ বলেন, আমি প্রবাসে থাকি। তবে আমি বিদেশে থাকার পরও আমার আদরের সন্তান সাইফ মাত্র ৯ বছর বয়সেই এত অল্প সময়ে পূর্ণ কুরআন মুখস্থের বিরল সৌভাগ্য অর্জন করায় আমি অত্যন্ত আনন্দিত। এজন্য আল্লাহর দরবারে অশেষ শুকরিয়া আদায় করছি। সেই সঙ্গে মাদরাসা দারুল উলূম ইসলামিয়ার কর্তৃপক্ষ এবং শিক্ষকদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানাচ্ছি। আমি আমার ছেলে সাইফের উজ্জ্বল ভবিষ্যতের জন্য দেশবাসীর কাছে বিশেষভাবে দোয়া কামনা করছি।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর

Discover extraordinary stories from around the world with our exceptional news coverage. From uplifting human interest stories to groundbreaking scientific discoveries, we bring you the best of the best. Stay informed about the latest breakthroughs in technology, medicine, and beyond, and explore the world's most fascinating cultures and communities. Get inspired and informed with our exceptional news coverage.