আপনি পড়ছেন

সৌদিতে ওমরাহ পালন করতে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় আমিরাত প্রবাসী বাংলাদেশি মা ও মেয়ের মৃত্যু হয়েছে। সোমবার (১ জানুয়ারি) বিকেলে আবুধাবি থেকে মক্কা যাওয়ার পথে টায়ার ফেটে গাড়ি নিয়ন্ত্রণের বাইরে চলে গেলে এই দুর্ঘটনা ঘটে। এতে আহত হয়েছেন আরও পাঁচজন।

car accident 3দুর্ঘটনায় উল্টে যাওয়া গাড়ি

বিষয়টি নিশ্চিত করে জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেটের কর্মকর্তা মেহেদী হাসান জানান, রিয়াদ থেকে প্রায় ৩০০ কিলোমিটার ভেতরে মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। এতে আমিরাতের আবুধাবি প্রবাসী চট্টগ্রামের রাউজান উপজেলার নোয়াপাড়া এলাকার মোহাম্মদ আবু তাহেরের সহধর্মিনী নুরজাহান (৪৭) ও মেয়ে আমিরা জাহান (১৩) নিহত হন।

জানা গেছে, আবুধাবি প্রবাসী ব্যবসায়ী দুই ভাই মোহাম্মদ নুরুল আলম ও আবু তাহেরের পরিবারের মোট ১৩ জন সদস্য দুটো গাড়িতে করে সৌদিতে ওমরাহ পালন করতে যাচ্ছিলেন। আরব আমিরাতের আবু ধাবি থেকে রওয়ানা দেওয়া দুটি গাড়ির একটি চালাচ্ছিলেন নুরুল আলমের বড় মেয়ে রূপসা আলম। সে গাড়িতে যাত্রী ছিল সাতজন। পথে গাড়ির একটি টায়ার ফেটে বিচ্ছিন্ন হয়ে গেলে নিয়ন্ত্রণ হারান রূপসা। ফলে গাড়িটি উল্টে গিয়ে মারাত্মক দুর্ঘটনার মুখে পড়ে।

দুর্ঘটনায় আহতদের সৌদির স্থানীয় একটি হাসপাতালে নেওয়া হয়। সেখানে নুরুল আলমের ছোট ভাই আবু তাহেরের সহধর্মিণী নুরজাহান ও মেয়ে আমিরার মৃত্যু হয়। নুরুল আলমসহ পাঁচজন এখন রিয়াদের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

আবুধাবির শেখ খলিফা বিন জায়েদ বাংলাদেশ ইসলামিয়া স্কুল অ্যান্ড কলেজের সপ্তম শ্রেণির ছাত্রী ছিল আমিরা। তাদের পরিবার প্রায় ১৫ বছর ধরে আবুধাবিতে বসবাস করছে। তাদের মৃত্যুতে আবুধাবিতে অবস্থানরত বাংলাদেশিদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে।