আপনি পড়ছেন

খুলনা, যশোর, মেহেরপুর, চুয়াডাঙ্গা ও কুষ্টিয়ায় তীব্র শীতের কারণে আজ থেকে সকল প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দিয়েছে জেলা প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা বিভাগ। তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নেমে যাওয়ায় এই আদেশ জারি করা হয়েছে।

directorate of secondary and higher educationছবি - সংগৃহীত

সরকারি নির্দেশনা অনুসরণ করে খুলনা বিভাগের এই পাঁচ জেলার মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর ক্লাস স্থগিত রাখার ঘোষণা দিয়েছে।

খুলনা বিভাগের প্রাথমিক শিক্ষা উপ-পরিচালক ডা. মোসলেম উদ্দিন বলেন, ‘সরকারের নির্দেশনা অনুসরণ করে আমরা শিক্ষা কর্মকর্তাদের পাঁচটি জেলার সকল প্রাথমিক ও মাধ্যমিক স্তরের স্কুলে ক্লাস স্থগিত রাখার জন্য বলেছি।’

খুলনা জেলা শিক্ষা কর্মকর্তা ফারহানা নাজ এক বিজ্ঞপ্তিতে জানান, খুলনা বিভাগের পাঁচটি জেলার সকল শিক্ষাপ্রতিষ্ঠানে তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নেমে যাওয়ায় সেগুলো বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, সর্বোচ্চ তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াস বা তার বেশি না হওয়া পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে।

বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের খুলনা কার্যালয়ের কর্মকর্তা আমিরুল আজাদ জানান, আজ সকাল ৬টায় খুলনায় তাপমাত্রা ৯.৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

সরকার কর্তৃক আরোপিত নির্দেশনা সকল সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের প্রধানদের অনুসরণের জন্য অনুরোধ করা হয়েছে।