আংটি বদল হয়ে গেছে। এবার বিয়ের পিঁড়িতে বসতে যাচ্ছেন মিডিয়া মোগল খ্যাত রুপার্ট মারডক। ৯২ বছর বয়সে এসে এই অস্ট্রেলীয়-আমেরিকান ধনকুবের তার ৬৬ বছরের প্রেমিকা এলেনা জুকোভাকে বিয়ে করার ঘোষণা দিয়েছেন। খবর বিবিসির।

rupert murdochবিয়ের পিঁড়িতে বসতে যাচ্ছেন মিডিয়া মোগল খ্যাত রুপার্ট মারডক

রুপার্ট মারডকের ঘনিষ্ঠ শিবির জানিয়েছে, রবার্ট মারডক তার বর্তমান বান্ধবী জুকোভার সঙ্গে বাগদান সেরে নিয়েছেন। চলতি বছরেই বিয়ের ঘোষণা দিয়েছেন মার্ডক। এটি মারডকের ষষ্ঠ বাগদান, তবে বিয়ে হতে যাচ্ছে পঞ্চমবারের মতো।

নিউইয়র্ক টাইমস এক প্রতিবেদনে জানিয়েছে, আসছে জুনে ক্যালিফোর্নিয়ায় মোরাগা ভিনিয়ার্ড এস্টেটে তাদের বিয়ের অনুষ্ঠান হবে। রীতিমতো বিয়ের নিমন্ত্রণপত্রও পাঠানো শুরু হয়ে গেছে।

মারডক ২০২৩ সালের শুরুর দিকে পঞ্চমবার বিয়ের পিঁড়িতে বসার ঘোষণা দিয়েছিলেন। বাগদানও সেরে নিয়েছিলেন। পঞ্চম বাগ্‌দত্তা ছিলেন অ্যান লেসলি স্মিথ।

৬৬ বছরের ওই নারী ছিলেন যুক্তরাষ্ট্রের সান ফ্রান্সিসকো শহরের সাবেক পুলিশ চ্যাপলেইন (বিশেষ উপদেষ্টা)। তবে ওই বাগ্‌দানের দুই সপ্তাহের মাথায় এপ্রিলে তাদের মধ্যে বিচ্ছেদের খবর প্রকাশ হয়।

মারডকের ওই বাগদান বিয়ে পর্যন্ত না গড়ালেও সেসময়ই শোনা যায়, নতুন করে প্রেমে পড়েছেন মারডক। এবারের প্রেমিকা জুকোভা একজন রাশিয়ান এবং পেশায় আণবিক জীববিজ্ঞানী (মলিক্যুলার বায়োলজিস্ট)।

জুকোভা এর আগে একবারই বিয়ে করেছেন । তার সাবেক স্বামী ছিলেন রুশ তেল বিলিয়নেওয়ার আলেক্সান্ডার জুকোভ।

তবে মারডকের সঙ্গে জুকোভার গত কয়েক মাস ধরে ডেটিংয়ের পরই বিয়ের ঘোষণা এলো। মারডকের সাবেক স্ত্রী ওয়েন্ডি ডেংয়ের আয়োজনে একটি অনুষ্ঠানে মারডক আমন্ত্রিত ছিলেন এবং সেখানেই জুকোভার সঙ্গে তার পরিচয়।

চীনা বংশোদ্ভূত নারী উদ্যোক্তা ওয়েন্ডি ডেং ছাড়াও মারডকের সাবেক আরও তিন স্ত্রী হচ্ছেন, অস্ট্রেলিয়ান ফ্লাইট অ্যাটেনডেন্ট প্যাট্রিসিয়া বুকার, স্কটিশ বংশোদ্ভূত সাংবাদিক আনা মান এবং মার্কিন মডেল ও অভিনেত্রী জেরি হল।

রুপার্ট মারডক ১৯৫০-এর দশকে অস্ট্রেলিয়ায় তার কর্মজীবন শুরু করেন। পরে ১৯৬৯ সালে যুক্তরাজ্যে নিউজ অব দ্য ওয়ার্ল্ড এবং দ্য সান সংবাদপত্র কিনেছিলেন।

পরে তিনি নিউ ইয়র্ক পোস্ট এবং ওয়াল স্ট্রিট জার্নালসহ বেশ কয়েকটি মার্কিন প্রকাশনা কিনেছিলেন। ১৯৯৬ সালে তিনি ফক্স নিউজ চালু করেন, যা এখন যুক্তরাষ্ট্রে সবচেয়ে বেশি দেখা টিভি নিউজ চ্যানেল।

সর্বশেষ ২০১৩ সালে নিউজ কর্প প্রতিষ্ঠার মাধ্যমে মারডক শত শত স্থানীয়, জাতীয় এবং আন্তর্জাতিক মিডিয়া আউটলেটের মালিক হয়েছেন। আর এ কারণেই তিনি মিডিয়া মোগল হিসেবে পরিচিতি পান।

তবে শেষপর্যন্ত গত বছর সেপ্টেম্বরে মিডিয়া সাম্রাজ্যের ভূমিকা থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন মারডক। ফক্স এবং নিউজ কর্পোরেশনের চেয়ারম্যান পদ ছেড়ে দেন মারডক।

Discover extraordinary stories from around the world with our exceptional news coverage. From uplifting human interest stories to groundbreaking scientific discoveries, we bring you the best of the best. Stay informed about the latest breakthroughs in technology, medicine, and beyond, and explore the world's most fascinating cultures and communities. Get inspired and informed with our exceptional news coverage.