আপনি পড়ছেন

রমজান মাসজুড়ে সব প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় বন্ধ রাখার আদেশ দিয়েছেন হাইকোর্ট। রায়ের কপি পেয়ে অ্যাটর্নি জেনারেলের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেবে শিক্ষা মন্ত্রণালয়।

logo ministry of educationশিক্ষা মন্ত্রণালয়ের লোগো

রোববার (১০ মার্চ) বিকেলে হাইকোর্টের দেওয়া রায়ের প্রেক্ষিতে শিক্ষা মন্ত্রণালয় থেকে এক সংবাদ বিজ্ঞপ্তি জারি করা হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, রায়ের কপি এখনো মন্ত্রণালয় পায়নি। রায়ের কপি হাতে পেলে অ্যাটর্নি জেনারেলের সাথে আলোচনা করে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

এর আগে রমজান মাসে স্কুল খোলার সরকারি সিদ্ধান্তে স্থগিতাদেশ দেয় হাইকোর্ট। বিচারপতি কে এম কামরুল কাদের ও বিচারপতি খিজির হায়াত সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট বেঞ্চ আজ রোববার একটি রিট আবেদনের শুনানি নিয়ে এ আদেশ দেন।

গত ৮ ফেব্রুয়ারি শিক্ষা মন্ত্রণালয় রমজানের প্রথম ১৫ দিন মাধ্যমিক বিদ্যালয়গুলো খোলা রাখার ঘোষণা দেয়। অন্যদিকে প্রাথমিক গণশিক্ষা মন্ত্রণালয় রমজানের প্রথম ১০ দিনে ক্লাস নেওয়ার প্রস্তুতি নিতে প্রাথমিক বিদ্যালয়গুলোকে নির্দেশ দেয়। কর্তৃপক্ষ রমজানের জন্য আলাদা ক্লাস রুটিনও প্রকাশ করেছিল।

 এই সিদ্ধান্তের বিরুদ্ধে শফিউর রহমান চৌধুরী নামে এক ব্যক্তি হাইকোর্টে রিট আবেদন করেন। আদালত রিট আবেদনটি শুনানি করে এবং সরকারি সিদ্ধান্তে দুই মাসের স্থগিতাদেশ দেয়।

আবেদনের পক্ষে যুক্তিতর্ক করেন অ্যাডভোকেট এ.কে.এম ফায়েজ এবং মাহমুদা খানম।